লক্ষ্য ব্যাপক জনসংযোগ, ‘দিদির দূত’ অ্যাপ নিয়ে হাজির তৃণমূল

‘২১ এর বিধানসভা ভোটকে সামনে রেখে মিটিং-মিছিল তো আছেই, করোনা আবহে ডিজিটাল প্ল্যাটফর্মকে কাজে লাগিয়ে জনসংযোগে জোর দিয়েছে সবকটি রাজনৈতিক দল। এবার এই লক্ষ্যে বাকিদের টেক্কা দিতে ‘দিদির দূত’ নামে নতুন অ্যাপ লঞ্চ করল রাজ্যের শাসক দল। 

মমতা ব্যানার্জির সঙ্গে নেটিজেনদের যুক্ত রাখতে রয়েছে তিনটি ধাপ। দিদির কথা জানুন, দিদির সঙ্গে কাজ করুন, দিদির সঙ্গে যুক্ত থাকুন এই তিনটি ধাপে মুখ্যমন্ত্রীর লাইভ ভিডিও বার্তা শেয়ার করা, তাঁর রাজনৈতিক কাজ সম্পর্কে জানা, নিজের মতামত তুলে ধরা, ‘দিদিকে বলো’কে মাধ্যম করে এই অ্যাপের সাহায্যে নিজেদের অভাব, অভিযোগ জানাতে পারবেন মানুষ। 

গুগল প্লে-স্টোরে গিয়ে ‘দিদির দূত’ অ্যাপটি ডাউনলোড করা যাবে। অ্যাপের সংক্ষিপ্ত নাম ‘ডি২’। ইনস্টল হয়ে গেলে বেশ কয়েকটি তথ্য দিতে হবে। যেমন, ব্যবহারকারীর মোবাইল নম্বর, হোয়াটসঅ্যাপ নম্বর, জন্মতারিখ, লিঙ্গ, মেল আইডি, জেলার নাম, বিধানসভা কেন্দ্র এবং বুথের নাম। তার সঙ্গে পরিচয় হিসেবে একটি ছবিও আপলোড করতে হবে। এই তথ্যগুলি দেওয়া হয়ে গেলে মোবাইলে আসবে একটি ওয়ান টাইম পাসওয়ার্ড। সেটি দেওয়ার পরে সম্পূর্ণ হবে রেজিস্ট্রেশন প্রক্রিয়া।

অ্যাপে মমতার যাবতীয় কর্মসূচি, প্রচার, ছবি, ভিডিও পাওয়া যাবে। থাকছে মুখ্যমন্ত্রীর সঙ্গে যোগাযোগ করার সুযোগও। তৃণমূল সূত্রে খবর, সোশ্যাল মিডিয়ায় যাঁরা সক্রিয়‌, তাঁরা ‘দিদির দূত’ অ্যাপে স্বেচ্ছাসেবকও হতে পারবেন। মমতার বার্তাকে সবার কাছে পৌঁছে দেওয়াই হবে তাঁদের কাজ। এ জন্য স্বেচ্ছাসেবকদের নির্দিষ্ট সময়ের ব্যবধানে কিছু কাজ দেওয়া হবে। এর আগে জনসংযোগের ক্ষেত্রে তৃণমূলের ‘দিদিকে বলো’ কর্মসূচি ব্যাপক সাড়া ফেলেছে বলে দাবি তৃণমূলের। এবার বিধানসভা ভোটকে সামনে রেখে তৃণমূলের জনসংযোগের নয়া মাধ্যম হল ‘দিদির দূত’ অ্যাপ।

Comments
Loading...