‘এক বছর পর বউ-বাচ্চার মুখ দেখতে দেব না’, পুলিশকে হুমকি দিলীপ ঘোষের, তৃণমূলের নেতা-কর্মীদের পেটানোর নিদান বিজেপি সভাপতির

‘পুলিশের ছেলে ডাক্তার-ইঞ্জিনিয়র হবে না। তাদের পরিযায়ী শ্রমিক করে ছাড়ব।” ফের পুলিশকে তীব্র আক্রমণ করে হুমকি দিলেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। তাঁর এই মন্তব্য ঘিরে বিতর্ক, সমালোচনার ঝড় রাজনৈতিক মহলে।
আগেও বহুবার পুলিশ প্রশাসনকে আক্রমণ করেছেন দিলীপ। তবে এবার আরও চড়া দাগে পুলিশ প্রশাসনের দিকে আক্রমণ শানালেন তিনি। রবিবার সোদপুরে দলের চা চক্র কর্মসূচিতে অংশ নিয়ে পুলিশের বিরুদ্ধে দিলীপ ঘোষ হুমকির সুরে বলেন, পুলিশ অফিসাররা তৃণমূলের কথা শুনে চলছেন। নেতাদের চামচাগিরি করছেন। বিজেপি কর্মীদের মিথ্যে অভিযোগে ফাঁসানো হচ্ছে। এরপরেই দিলীপের হুঁশিয়ারি, পুলিশের এই আনন্দ বেশিদিন টিকবে না। তাঁর কথায়, এক বছর পরে বউবাচ্চার মুখ দেখতে দেব না। আর যারা দু’নম্বরি পয়সায় ছেলেদের বেঙ্গালুরুতে ভরতি করেছেন। তাদের সে পড়াশোনা শেষ হবে না। পুলিশের ছেলেমেয়ে ডাক্তার-ইঞ্জিনিয়র হবে না। তাদের পরিযায়ী শ্রমিক করে ছাড়ব।” তাঁর আরও হুঁশিয়ারি, যে অফিসাররা বেশি ‘তড়পাচ্ছেন’ তাঁদের জীবনের শান্তি শেষ করে দেবেন। দিলীপ ঘোষ বলেন, ‘আমার হারাবার কিছু নেই। যে পুলিশ অফিসার ও তৃণমূল নেতা মানুষের জীবনের শান্তি নষ্ট করছেন তার হিসেব কড়ায়-গন্ডায় নেব। আজ বা কাল চাকা ঘুরবেই।’
এদিকে তৃণমূল নেতা-কর্মীদেরও ‘পেটানো’র নিদান দেন রাজ্য বিজেপির সভাপতি। সেই সঙ্গে মুখ্যমন্ত্রী ও তৃণমূল সরকারকে আক্রমণ করে দিলীপ ঘোষের মন্তব্য, “অনেক ভাঙাভাঙি করেছেন। এবার গড়ার কথা ভাবুন। যেদিন সরকারেটা ভেঙে দেব অনাথ হয়ে যাবেন।”
প্রসঙ্গত, করোনা পরিস্থিতিতে প্রায় ৫ মাস পরে ফের রাস্তায় নেমে শাসক দলের বিরুদ্ধে কর্মসূচি নিয়েছে রাজ্য বিজেপি। গত শুক্রবার গণতন্ত্র বাঁচাও কর্মসূচিতে নেমে রাজ্যের শাসকদলের পাশাপাশি পুলিশকেও নিশানা করেছিলেন বিজেপি নেতারা। তৃণমূলের কথা শুনে চলা পুলিশ কর্মীরা এই সরকার বদল হলে শান্তিতে থাকতে পারবেন না বলে হুঁশিয়ারি দিয়েছেন দিলীপ ঘোষ থেকে রাজু ব্যানার্জিরা। রবিবার দিলীপ ঘোষ আরও বলেন, যে সব তৃণমূল নেতা চোখ রাঙাচ্ছে, পুলিশকে দিয়ে ভয় দেখাচ্ছে, তাঁদের কাউকে ছাড়া হবে না। ‘ইঞ্চি থেকে ফুট সাইজে’র নেতাদের নাম লিখে এক বছর পরে কড়ায়-গন্ডায় হিসেব বুঝবেন বলে হুঁশিয়ারি দেন তিনি।
এছাড়া রাজ্য সরকারের সমালোচনা করে দিলীপ বলেন, বিশ্বভারতীর ঘটনা তালিবানিরাজকে মনে করিয়েছে। প্রোমোশনের জন্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা শিক্ষামন্ত্রীর সঙ্গে রাস্তায় ধরনাও দিচ্ছেন বলে মন্তব্য দিলীপের। রাজ্যে উন্নয়ন নিয়ে তাঁর কটাক্ষ, বৃষ্টি হলেই দেখা যায় কলকাতা লন্ডন নয়, ভেনিস হয়ে গিয়েছে। যদিও পুলিশ প্রশাসনকে নিয়ে রাজ্য বিজেপির সভাপতির মন্তব্য নিয়ে সমালোচনা শুরু হয়েছে নানা মহলে।

Comments
Loading...