নাগরিকত্ব আইনের বিরোধিতা, ভোজালি নিয়ে আক্রমণের অভিযোগ বাঙালি পরিচালককে

সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ), এনআরসি-র বিরোধিতার জেরে কলকাতার তরুণ চিত্র পরিচালক রনি সেনের উপর ভোজালি নিয়ে হামলার অভিযোগ উঠল এক ব্যক্তির বিরুদ্ধে। সোমবার রাতে ঘটনাটি ঘটেছে সল্টলেকে রনির বাড়ির কাছেই।
রনি জানিয়েছেন, অভিজিৎ দাশগুপ্ত নামে ওই ব্যক্তি সল্টলেকেই থাকেন। রনি সিএএ, এনআরসি-র বিরোধিতা করে সোশ্যাল মিডিয়ায় লেখালেখি করছেন বলে বেশ কয়েকদিন ধরেই ফেসবুকে মেসেজ করে তাঁকে হুমকি দিচ্ছিলেন অভিজিৎ। পরিচালকের দাবি, ওই ব্যক্তি নিজেকে হিন্দুত্ববাদী বলে দাবি করেন এবং তাঁকে দেশবিরোধী বলে তকমা দেন।
রনি জানিয়েছেন, অভিজিৎ লাগাতার তাঁকে মেসেজে হুমকি দিতেন। ফোন করেও গালাগালি দিতেন। তাই তিনি ঠিক করেন, সামনাসামনি দেখা করে তাঁর সঙ্গে  কথা বলবেন। সেইমতো সোমবার রাতে সল্টলেকের একটি বাজার এলাকায় দুজন দেখা করবেন বলে ঠিক করেন। অভিযোগ, সেদিন দেখা হতেই রনির উপর ভোজালি নিয়ে চড়াও হন অভিজিৎ। রনির দাবি, অল্পের জন্য বেঁচে গিয়েছেন তিনি। সামান্য চোট লাগে তাঁর। এরপরেই বিধাননগর নর্থ থানায় অভিজিতের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন পরিচালক।
উল্লেখ্য, নাগরিকত্ব সংশোধনী বিল সংসদে পাশ হওয়া ও তা আইনে পরিণত হওয়ার পর থেকেই তার বিরোধিতার সরব হয়েছেন আলোকচিত্রী ও চলচ্চিত্র পরিচালক রনি সেন। তাঁর ছবি “ক্যাট স্টিকস” এবছর কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও প্রদর্শিত হয়েছে।
সিএএ নিয়ে দেশ জুড়ে যে গণ্সআন্দোলন চলছে, সেগুলিকেও সমর্থন করেছেন রনি।
এর আগে গত ২২ ডিসেম্বর বাঘাযতীন এলাকায় সিএএ, এনআরসি,এনপিআর বিরোধী প্রচার চলাকালীন একদল দুষ্কৃতীর বিরুদ্ধে পরিচালক দেবলীনা মৌ এবং তাঁর সহযোগীদের উপর চড়াও হওয়ার অভিযোগ উঠেছিল।

Comments
Loading...