স্পনসর চূড়ান্ত, আইএসএলে ইস্টবেঙ্গল-মোহনবাগান ডার্বি নিশ্চিত, নবান্নে ঘোষণা মুখ্যমন্ত্রীর

মোহনবাগান এটিকের সঙ্গে চূড়ান্ত চুক্তির দিন। সন্ধে নাগাদ ফোন এসেছিল অন্ধকার মোড়া লেসলি ক্লডিয়াস সরণির ক্লাবে। মোহনবাগান তো আইএসএল খেলছে, আপনারা কী করবেন? আমাদের তো কিছুই নেই। ইস্টবেঙ্গল কর্তা উত্তর দিয়েছিলেন। ফোনের ওপার থেকে জবাব এসেছিল, আমি আছি। এগিয়ে যান।

সেপ্টেম্বরের ২ তারিখ নবান্নে বসে হাসিমুখে সে কথা শোনালেন ইস্টবেঙ্গল কর্তা দেবব্রত সরকার। ইস্টবেঙ্গল আইএসএল খেলছে, স্পনসরও চূড়ান্ত। হাজির ইস্টবেঙ্গলের কর্মকর্তারা, বিনিয়োগকারী শ্রী সিমেন্ট, রাজ্যের তাবড় মন্ত্রীরা। সর্বোপরি হাজির মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। গত ৭ মাস তিনি না থাকলে শতবর্ষে আইএসএলে খেলা অধরাই থেকে যেতো, বলছেন ক্লাবের লোকেরা।

কী করে হল এই অসাধ্য সাধন সে কথা আলোচনার অবকাশ রইল কিন্তু বুধবার একটা জিনিসে সিলমোহর পড়ে গেল। আসন্ন আইএসএলে ইস্টবেঙ্গল-মোহনবাগান ডার্বি হতে যাচ্ছে। কারণ গত কয়েক মাস এই প্রশ্নের দু’পাশেই চরকি পাক খেয়েছেন শতবর্ষের ইস্টবেঙ্গলের কোটি কোটি সমর্থক। এবার সমস্ত জল্পনার অবসান। মুখ্যমন্ত্রীর প্রত্যক্ষ হস্তক্ষেপে ইস্টবেঙ্গলে শ্রী সিমেন্ট এল স্পনসর হিসেবে পাশাপাশি দেশের সেরা ফুটবল লিগে চির প্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধেও আগের মতোই ঝলসে উঠবে লাল-হলুদ জার্সি। লেসলি ক্লডিয়াস সরণিতে আজ অকাল দেওয়ালি।

Comments
Loading...