মঙ্গলবার আই লিগে গুরুত্বপূর্ণ নেরোকা ম্যাচের আগে ক্ষোভের আগুন ইস্টবেঙ্গলে

ধিকি ধিকি আগুনটা জ্বলছিলই। নেরোকার বিরুদ্ধে গুরুত্বপূর্ণ আই লিগ ম্যাচে আগের দিন সেই আগুনের আঁচ বাড়লো। টিম ম্যানেজমেন্টের ওপর নিজের ক্ষোভ উগরে দিলেন ইস্টবেঙ্গলের স্প্যানিশ কোচ আলেজান্দ্রো মেনিনডেজ। লুধিয়ানা যাওয়ার সময় ট্রেন মিস, সারা রাতের বাস জার্নি, ফুটবলারদের ক্লান্তি। তারপরের দিন সকালে রওনা দিয়ে রাতে গুয়াহাটি পৌঁছানো। সোমবার গুয়াহাটি থেকে দুপুরে ইম্ফল পৌঁছেছে ইস্টবেঙ্গল। ফুটবলাররা ভীষণভাবে ক্লান্ত। তাই এদিন আর অনুশীলন করাননি স্প্যানিশ কোচ। সাংবাদিক সম্মেলনে ইস্টবেঙ্গল ম্যানেজমেন্ট এর উপর নিজের জমে থাকা ক্ষোভ উগরে দিলেন তিনি।
স্প্যানিশ কোচ বলেন, ‘এরকম পরিস্থিতিতে ভালো খেলা খুব কঠিন। শুধু ভালো ফুটবলার এবং ভালো অনুশীলন হলেই হয় না, পেশাদার ফুটবলে বাকি দিকগুলোর খেয়াল রাখা ভীষণ দরকার। যাতায়াতের নির্দিষ্ট পরিকল্পনা, টাইম ম্যানেজমেন্ট, উপযুক্ত হোটেল এবং উপযুক্ত খাবার। যদি এই বিষয়গুলো সঠিক যত্ন না নেওয়া হয়, তাহলে পারফরম্যান্স ৫০ শতাংশ খারাপ হয়ে যায়।’
এখনও পর্যন্ত আই লিগে দুটি ম্যাচ খেলে মাত্র ২ পয়েন্ট সংগ্রহ করেছে ইস্টবেঙ্গল। মঙ্গলবার ইম্ফলে গুরুত্বপূর্ণ ম্যাচে শক্তিশালী নেরোকা এফসির মুখোমুখি হবে লাল-হলুদ। এই ম্যাচে জয় না পেলে স্বাভাবিকভাবেই আরও চাপে পড়ে যাবে ইস্টবেঙ্গল। কিন্তু এই ম্যাচে চোটের জন্য পাওয়া যাবে না দলের গুরুত্বপূর্ণ মিডফিল্ডার নাওরেমকে।

 

Comments
Loading...