ইস্টবেঙ্গলের ৪ গোলে ছারখার নেরোকা, আই লিগে প্রথম জয় লাল-হলুদের

কামব্যাক। বড় দলের যেভাবে শুরুতে পিছিয়ে পড়ে ফিরে আসতে হয়, সেভাবেই ফিরে এল ইস্টবেঙ্গল। আই লিগের শুরুতে পরপর দুই ম্যাচে পয়েন্ট নষ্ট, একের পর এক সমস্যা, ফুটবলারদের ক্লান্তি, টিম ম্যানেজমেন্টের উপর কোচের ক্ষোভ। এত কিছু সামলেই নেরোকার বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে খেলতে নেমেছিল ইস্টবেঙ্গল। ইস্টবেঙ্গলকে ম্যাচটা জিততেই হতো। না হলে সমস্যাগুলো দ্বিগুণ আকার নিত। আর এই ম্যাচেই বড় দল ফিরে আসে। যেভাবে ফিরে এল ইস্টবেঙ্গল। নেরোকা এফসিকে উড়িয়ে দিল ৪-১ গোলে।
ম্যাচের ২০ মিনিটের মাথায় জুয়ানকে বক্সের মধ্যে ফাউল করলে পেনাল্টি পায় ইস্টবেঙ্গল। পেনাল্টি থেকে লাল-হলুদকে এগিয়ে দেন কোলাডো। ৩১ মিনিটে সমতায় ফেরে নেরোকা। রালতের সেন্টারে হেড করে গোল করেন দিয়ারা। মাত্র দু’মিনিটের মধ্যে আবার এগিয়ে যায় ইস্টবেঙ্গল। ডি বক্স থেকে জুয়ানের অসাধারণ ফ্রি-কিক নেরোকার জালে জড়িয়ে যায়।
দ্বিতীয়ার্ধেও ছিল ইস্টবেঙ্গলের আধিপত্য। এদিন দ্বিতীয়ার্ধে বেশ ভালো খেলেন ইস্টবেঙ্গলের স্প্যানিশ স্ট্রাইকার মার্কোস। প্রতিপক্ষ রক্ষণকে ক্রমাগত চাপে রাখছিলেন তিনি। কিছুটা তাঁর জন্যই ৫০ মিনিটে বক্সের মধ্যে হ্যান্ডবল করে ফেলেন নেরোকার এক ফুটবলার। আবার পেনাল্টি থেকে গোল করেন কোলাডো। ৬৩ মিনিটে নেরোকার হোরামের শট ক্রসবারে লেগে ফিরে আসে। দু’মিনিট পরেই আবার ব্যবধান বাড়ায় ইস্টবেঙ্গল। পিন্টু মাহাতোর ক্রস থেকে গোল করেন মার্কোস। অ্যাওয়ে ম্যাচে বড় ব্যবধানে জয় যে আগামী ম্যাচগুলোয় আত্মবিশ্বাস জোগাবে ইস্টবেঙ্গলকে তা বলাই বাহুল্য।

 

Comments
Loading...