সাংবাদিক মনদীপ পুনিয়ার মুক্তির দাবিতে বিবৃতি এডিটর্স গিল্ডের

সিংঘু সীমান্ত থেকে মনদীপ পুনিয়াকে গ্রেফতার করে দিল্লি পুলিশ

তরুণ সাংবাদিক মনদীপ পুনিয়ার মুক্তির দাবিতে সোমবার সরব হল EGI (The Editors Guild of India)৷ সাংবাদিক গ্রেফতারের প্রতিবাদ জানিয়ে এদিন EGI বিবৃতি প্রকাশ করে জানায় তরুণ সাংবাদিক মনদীপ পুনিয়াকে অবিলম্বে মুক্তি দিতে হবে, এবং দিল্লি পুলিশকে সাংবাদিকদের কাজের পরিবেশ তৈরী করতে হবে। 

EGI এর পক্ষ থেকে বিবৃতিতে লেখা হয় ফ্রিল্যান্স জার্নালিস্টরা সাহসিকতার সঙ্গে সত্য খবর পরিবেশন করেন, এভাবে তাদের স্বাধীনতায় হস্তক্ষেপের সমালোচনা করে EGI। দ্রুত মনদীপের মুক্তির দাবি জানানো হয়।

শনিবার সিংঘু সীমান্তে কৃষকদের বিক্ষোভের সময় আন্দোলন স্থল থেকে মনদীপ পুনিয়াকে গ্রেফতার করে দিল্লি পুলিশ। কর্তব্যরত পুলিশ অফিসারদের সঙ্গে দুর্ব্যবহার সহ একাধিক অভিযোগে তরুণ সাংবাদিককে গ্রেফতার করা হয়। দিল্লি পুলিশের তরফে এফআইআরে জানানো হয় কৃষক আন্দোলনের সময় দিল্লি পুলিশ অল্পসংখ্যক ফোর্স নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছিলো, সেই সময় রাজকুমার নামে পুলিশ কনস্টেবলকে এক ব্যক্তি টানতে টানতে আন্দোলন স্থল থেকে নিয়ে যায়, ওই কনস্টেবল খালে পরে যান বলেও অভিযোগ। পরে দিল্লি পুলিশ জানতে পারে নিগ্রহকারীই সাংবাদিক মনদীপ পুনিয়া।   

ইন্ডিয়ান পিনাল কোডের ১৮৬, ৩৫৩, ৩৩২ এবং ৩৪ নম্বর ধারায় তরুণ সাংবাদিকের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দিল্লি পুলিশ। রবিবার আদালত মনদীপের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেয়। সোমবার মামলার পরবর্তী শুনানি।

Comments
Loading...