কেন্দ্রীয় বাহিনী নিয়ে মন্তব্যের জের, আবার মমতাকে নোটিস কমিশনের

শনিবার সকাল ১১ টার মধ্যে জবাব তলব

কেন্দ্রীয় বাহিনী নিয়ে মন্তব্যের জেরে ফের কমিশনের নোটিস মমতা ব্যানার্জিকে। শনিবার সকাল ১১ টার মধ্যে জবাব দিতে হবে মুখ্যমন্ত্রীকে। গত ২৮ মার্চ ও ৭ এপ্রিল জনসভায় কেন্দ্রীয় বাহিনী নিয়ে তৃণমূল নেত্রীর মন্তব্যের প্রেক্ষিতে তাঁকে শো কজ করা হয়েছে বলে কমিশন সূত্রে খবর। 

গত ২৮ মার্চ মমতার সভা ছিল পূর্ব মেদিনীপুরের চণ্ডীপুরে। সেখানে কেন্দ্রীয় বাহিনীর একচোখামির বিরোধিতা করে মমতা মা-বোনেদের উদ্দেশ্যে বলেন, কার নির্দেশে কেন্দ্রীয় বাহিনী ভোটারদের মার্চে আমি জানি। এবার মারতে এলে হাতা-খুন্তি-বঁটি নিয়ে তাড়া করবেন। বুথ থেকে বের করতে এলে বিদ্রোহ করবেন।

তারপর ৭ এপ্রিল কোচবিহারের জনসভায় মমতা ব্যানার্জি বলেন, কেন্দ্রীয় বাহিনী গোলমাল করলে মা-বোনেদের একটি দল ওদের ঘিরে রাখবেন। অন্য দল ভোট দিতে যাবেন। 

তৃণমূল নেত্রীর এই দুই সভায় করা কেন্দ্রীয় বাহিনী নিয়ে মন্তব্যকে আদর্শ আচরণবিধির লঙ্ঘন হিসেবে দেখছে নির্বাচন কমিশন। ২৪ ঘণ্টার মধ্যে মমতা ব্যানার্জিকে জবাব দিতে বলেছে কমিশন। এর আগে সংখ্যালঘুদের নিয়ে মমতা ব্যানার্জির করা মন্তব্য নিয়েও শো কজ নোটিস পাঠিয়েছিল কমিশন। এই শো কজ প্রসঙ্গে মমতা ব্যানার্জির জবাব ছিল, আমাকে ১০ টা শো কজ করলে কিছু আসে যায় না। উত্তর একই থাকবে। 

Comments
Loading...