উত্তরকন্যা অভিযান: দিলীপ ঘোষ, কৈলাস বিজয়বর্গীয় সহ ৫০ জনের বিরুদ্ধে FIR পুলিশের

উত্তরকন্যা অভিযানে হিংসা ছড়ানোর অভিযোগ। রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ ও বিজেপির সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয় সহ ৫০ জন বিজেপি নেতা-কর্মীর বিরুদ্ধে এফআইআর করল শিলিগুড়ি পুলিশ কমিশনারেট। 

সোমবার বিজেপির উত্তরকন্যা অভিযানকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহার নেয় শিলিগুড়ির তিনবাত্তি মোড়। সেখানে উপস্থিত ছিলেন কৈলাস বিজয়বর্গীয়, দিলীপ ঘোষ, সৌমিত্র খাঁ–সহ একাধিক বিজেপি নেতাকর্মী। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে আগে থেকেই উত্তরকন্যা সংলগ্ন এলাকায় ১৪৪ ধারা জারি করেছিল পুলিশ। সব রকম জমায়েতের ওপর নিষেধাজ্ঞা ছিল। কিন্তু তারপরও নিউ জলপাইগুড়ি থানা ও শিলিগুড়ি থানা এলাকার বিভিন্ন জায়গায় অশান্তি হয়। আর তার ভিত্তিতে মোট তিনটি এফআইআর দায়ের করা হয়েছে। দুটি নিউ জলপাইগুড়ি থানায় ও একটি শিলিগুড়ি থানায়। পুলিশের ট্রাফিক গার্ডে ভাঙচুর, অশান্তি ছড়ানো, সরকারি সম্পত্তি নষ্টের চেষ্টা, পুলিশের কাজে বাধা, পুলিশকে মারধর ও খুনের চেষ্টার অভিযোগ আনা হয়েছে শিলিগুড়ি পুলিশ কমিশিলিগুড়িতে মৃত বিজেপি কর্মীর দেহ বুধবার ফের ময়নাতদন্তশনারেটের তরফ থেকে দায়ের করা এফআইআরে। 

নিম্ন আদালতের নির্দেশে সোমবার শিলিগুড়িতে মৃত বিজেপি কর্মীর দেহ বুধবার ফের ময়নাতদন্ত হবে। ১১ তারিখের মধ্যে ঘটনার সমস্ত তথ্য পেশ করতে হবে জলপাইগুড়ি আদালতে। এই প্রেক্ষিতে সামনে এলো বিজেপির শীর্ষ নেতৃত্বের বিরুদ্ধে এই এফআইআর দায়েরের কথা।

Comments
Loading...