আজ লকডাউনের নয়া নিয়ম জারি করবে রাজ্য, সম্ভবত সকাল ১০ টা থেকে খুলছে মদের দোকান, ৬ ফুট দূরত্ব বজায় এবং মাস্ক ছাড়া বিক্রি নয়, জারি নির্দেশিকা

লকডাউনের তৃতীয় পর্বে সোমবার সকাল থেকে রাজ্যে খুলছে মদের দোকান। কেন্দ্রের নির্দেশে সোমবার থেকেই শুরু হয়ে যাবে দেশে মদ বিক্রি। তবে বিক্রি শুরু হলেও মানতে হবে একাধিক বিধি নিষেধ। আবগারি দফতর সূত্রে এ বিষয়ে জারি হয়েছে নির্দিষ্ট গাইডলাইনও। তা মেনেই রাজ্যেও সম্ভবত খুলবে মদের দোকান।

সেই গাইডলাইন বলছে, মলের সঙ্গে কিংবা মলের মধ্যে থাকা মদের দোকান বন্ধ থাকবে। কেবলমাত্র স্ট্যান্ড অ্যালোন বা একা মদের দোকান খোলা যাবে। সকাল ১০ টা থেকে খোলা থাকবে সন্ধে ৬ টা পর্যন্ত। দোকানে ক্রেতাদের কঠোরভাবে সোশ্যাল ডিন্ট্যান্সিং বিধি মানতে হবে। প্রত্যেক ক্রেতার মধ্যে নূন্যতম ৬ ফুট দূরত্ব বজায় রাখতে হবে। দোকানে কখনওই ক্রেতা ও বিক্রেতা মিলিয়ে ৫ জনের বেশি থাকতে পারবেন না। দোকানদারকেই হ্যান্ড স্যানিটাইজার সরবরাহ করতে হবে। মাস্ক ছাড়া মিলবে না মদ।

সরকারি সূত্রে খবর, দোকানগুলোকে সোশ্যাল ডিস্ট্যান্সিং মানার জন্য প্রয়োজনে দোকানের সামনে বাঁশের ব্যারিকেড কিংবা চক দিয়ে জায়গা নির্দিষ্ট করে দিতে হবে, প্রয়োজনে টোকেন ইস্যু করারও ক্ষমতা দেওয়া হয়েছে দোকানগুলোকে। কেবলমাত্র মদের অফ শপ খোলা থাকবে। বন্ধ থাকবে অন শপ, বার কিংবা পাব। কনটেইনমেন্ট এলাকায় মদের দোকান বন্ধ থাকবে।

Comments
Loading...