১ সিলিন্ডারে গোটা জীবন… রক্কে কর রগুবীর! হাসির মোড়কে গ্যাস-খোঁচা সায়নীর

এই গ্যাস যদি না শেষ হয়… আমজনতার রান্নাঘরে কান পাতলে শোনা যাচ্ছে এই হা-হুতাশ। মার্চের প্রথম দিন আরও ২৫ টাকা বেড়েছে গ্যাসের দাম। এই অবসরে একবার ভেবে নিতে পারেন, একটা গ্যাস সিলিন্ডারে জীবন কেটে গেলে, কী মজাই না হতো! মাস পয়লার সকালে সদ্য তৃণমূলে যোগ দেওয়া সায়নী ঘোষের ট্যুইটে উঠে এলো সেই সোনার পাথর বাটির এক ঝলক।

সায়নী ঘোষ ট্যুইটে টেনে এনেছেন রান্নার মাসির সঙ্গে মা-এর কাল্পনিক কথোপকথন। যেখানে মা রান্নার মাসি সুমিত্রাকে বলছেন, একটি Cylinder এ বাকি জীবন চালাতে হবে। সেই বুঝে খরচ করো।
অন্যদিকে রান্নার মাসির উত্তর, Rokke koro Rogubeer। বাংলা জনপ্রিয় সিরিয়ালের বিখ্যাত উক্তি “রক্কে কর রগুবীর”। এখানে জনপ্রিয় সিরিয়াল রাণি রাসমনীর উক্তি টেনে এনেছেন সায়নি। যা ইতিমধ্যেই হাসির তুফান তুলেছে টুইট দুনিয়ায়।

সিরিয়ালে দেখা যায় বিপদ বুঝেই ব্যবহৃত হয় এই উক্তি। রান্নার গ্যাসের দামবৃদ্ধি নিয়ে কপালে ভাঁজ সাধারণের। বিপর্যস্থ জনজীবন। এ নিয়ে বিপদের আশঙ্কা করে স্বগতোক্তির সুরে ওই উক্তি বেরিয়েছে রান্নার মাসির মুখ থেকে।

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, মায়ের সঙ্গে রান্নার মাসি সুমিত্রার এই নির্ভেজাল রান্না ঘরের কথোপকথন ট্যুইটে তুলে ধরে আসলে আমজনতার সমস্যার কথাই বোঝাতে চেয়েছেন সায়নী ঘোষ।

Comments
Loading...