বসিরহাটের সংঘর্ষ এবং ভোট পরবর্তী হিংসা নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে কড়া রিপোর্ট কেশরীনাথ ত্রিপাঠীর

বসিরহাট এবং রাজ্যে ভোট পরবর্তী হিংসার ঘটনা নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে কড়া রিপোর্ট রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠীর। সোমবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক সেরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে কেশরীনাথ ত্রিপাঠী বলেন, রাজ্যের পরিস্থিতি নিয়ে যা বলার বৈঠকে জানিয়েছেন তিনি।
ভোট পরবর্তী হিংসার ঘটনায় শাসক-বিরোধী তরজা চূড়ান্ত আকার নিয়েছে রাজ্যে। উত্তর ২৪ পরগনার বসিরহাটের সন্দেশখালিতে শনিবার বিকেল থেকে ব্যাপক হামলা-পালটা হামলার অভিযোগ উঠেছে তৃণমূল এবং বিজেপির বিরুদ্ধে। সরকারিভাবে ৩ জনের মৃত্যু হয়েছে সন্দেশখালিতে। রবিবার পর্যন্ত সন্দেশখালিতে গণ্ডগোল চলেছে। বসিরহাটে খুন, সংঘর্ষের ঘটনায় রবিবারই স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে রিপোর্ট চাওয়া হয় রাজ্য সরকারের কাছে। পাশাপাশি, রাজ্যকে অ্যাডভাইসারি পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে কড়া ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক।
যদিও রাজ্যের তরফে রবিবারই জানানো হয়, বসিরহাটের পরিস্থিতি আপাতত নিয়ন্ত্রণে। এই পরিস্থিতিতে রাজ্যপালের দিল্লি সফর ঘিরে জল্পনা তৈরি হয়েছে। সোমবার দিল্লি যাত্রার আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠককে একান্তই ‘সৌজন্য সাক্ষাৎ’ বলে দাবি করেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী। রবিবার সংবাদমাধ্যমকে রাজ্যপাল জানিয়েছিলেন, দ্বিতীয়বার প্রধানমন্ত্রী হওয়ার পর নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করার জন্যই দিল্লি যাচ্ছেন তিনি। তবে পশ্চিমবঙ্গের বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে রাজ্য বিজেপি যখন রাষ্ট্রপতি শাসনের দাবি জানাচ্ছে, রাজ্যের আইন শৃঙ্খলা নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক জবাব তলব করছে তৃণমূল সরকারের কাছে, তখন প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে পশ্চিমবঙ্গের রাজ্যপালের সাক্ষাৎকে তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

Comments
Loading...