ফলল বিপ্লব-বাণী, শ্রীলঙ্কায় BJP এর যাত্রা শুরু!

নেপালের পালা কবে?

ত্রিপুরার মুখ্যমন্ত্রী ভারত ছাড়িয়ে প্রতিবেশী নেপাল, শ্রীলঙ্কাতেও BJP কে ছড়িয়ে দেওয়ার কথা বলে হাসির খোরাক হয়েছিলেন। এবার তা সত্যি ঘটল! 

শনিবার শ্রীলঙ্কার জাফনায় সাংবাদিক বৈঠক করে আত্মপ্রকাশ করল শ্রীলঙ্কা বিজেপির। আর ট্যুইট করে এই খবর দিলেন খোদ বিজেপি নেতা রাম মাধব। 

দেশ ছাড়িয়ে বিদেশে পা রাখল বিজেপি। শনিবার জাফনার প্রেস ক্লাবে ইলঙ্কাই ভারতীয় জনতা কাটচি বা শ্রীলঙ্কা বিজেপির ঘোষণা করেন প্রবাসী ভারতীয় হোটেল ব্যবসায়ী বেলুস্বামী মুথুস্বামী। তবে জানাতে ভোলেননি, জয়সূর্যর দেশের বিজেপির সঙ্গে ভারতীয় জনতা পার্টির কোনও সম্পর্ক নেই। শুধুমাত্র মোদীর প্রতি ভালবাসা থেকেই বিদেশ বিভুইয়ে মুথুস্বামী তৈরি করে ফেললেন বিজেপি।

এসএলবিজেপির কাজ কী হবে? মুথুস্বামী জানিয়েছেন, পিছিয়ে পড়া জনজাতির উন্নয়নের কাজ করবে এসএল বিজেপি। তবে কোনওভাবেই শ্রীলঙ্কার সরকারের বিরোধিতা করবে না। সহযোগিতার ভিত্তিতে বিকাশের কাজ এগিয়ে নিয়ে যাওয়া হবে বলে জানিয়েছেন পার্টির একমাত্র নেতা মুথুস্বামী। 

শনিবার মুথুস্বামীর সাংবাদিক সম্মেলনের একটি স্টিল ছবি ট্যুইট করে বিজেপির কেন্দ্রীয় নেতা রাম মাধব লিখেছেন শ্রীলঙ্কা ভারতীয় জনতা পার্টি। সঙ্গে দিয়েছেন একটি স্মাইলি। 

বিপ্লব দেবের কথা সেই সময় হাসি ঠাট্টায় উড়িয়ে দিলেও বাস্তবে দেখা যাচ্ছে দেশের সীমানা পেরিয়ে বিজেপি পৌঁছে গেল শ্রীলঙ্কায়। এই প্রেক্ষিতেই প্রশ্ন উঠছে, নেপালের পালা কবে?

Comments
Loading...