‘বারাণসী থেকে নয় কেন?’ প্রিয়াঙ্কা গান্ধীর মন্তব্যে কি কাশীতে মহাযুদ্ধের ইঙ্গিত? জল্পনা তুঙ্গে

বারাণসীতে কি এবার মোদী বনাম প্রিয়াঙ্কা গান্ধী? বৃহস্পতিবার প্রিয়াঙ্কার মন্তব্যে তেমনই ইঙ্গিত পাচ্ছেন কেউ কেউ। জানুয়ারি মাসে প্রিয়াঙ্কা গান্ধীর প্রত্যক্ষ রাজনীতিতে প্রবেশের পর জল্পনা শুরু হয়েছিল, রায়বেরিলিতে মা সনিয়া গান্ধীর বদলে কি তিনি প্রার্থী হচ্ছেন? যদিও উত্তর প্রদেশে কংগ্রেসের প্রথম পর্যায়ের প্রার্থী তালিকা প্রকাশের পর দেখা গিয়েছে রায়বেরিলিতে থাকছেন সনিয়াই। সদ্য রাজনীতিতে আনুষ্ঠানিকভাবে পা দিয়ে মেয়ে প্রিয়াঙ্কা পূর্ব উত্তর প্রদেশে কংগ্রেসের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। কিন্তু বৃহস্পতিবার তাঁর প্রার্থী হওয়ার সম্ভাবনা জানান দিলেন প্রিয়াঙ্কা নিজেই।
বৃহস্পতিবার মায়ের লোকসভা কেন্দ্রে একটি দলীয় বৈঠকে প্রিয়াঙ্কা বলেন, শারীরিক অসুস্থতার কারণে রায়বেরিলিতে নিজে আসতে পারছেন না বলে চিন্তিত সনিয়া গান্ধী। কিন্তু তখন কয়েকজন কংগ্রেস কর্মী তাঁর কাছে আবদারের সুরে বলেন, রায়বেরিলি থেকে লড়ুন প্রিয়াঙ্কাই। সঙ্গে সঙ্গে প্রিয়াঙ্কা গান্ধী বঢরা মুচকি হেসে বলে ওঠেন, বারাণসী থেকে কেন নয়? তারপরেই শুরু হয়ে যায় নতুন জল্পনা, তাহলে কি বারাণসী কেন্দ্র থেকে এবার সরাসরি মোদীর টক্কর নিতে চলেছেন সনিয়া-রাজীবের মেয়ে? তার উপর বারাণসী কেন্দ্রে এখনও প্রার্থীর নাম ঘোষণাও করেনি কংগ্রেস। বুধবার আমেঠিতে রাহুল গান্ধীর কেন্দ্রে নির্বাচনী প্রচারের সময় প্রিয়াঙ্কা মন্তব্য করেছিলেন, দল চাইলে প্রার্থী হতে কোনও আপত্তি নেই, তিনি তৈরি আছেন।
কয়েকদিন আগে প্রিয়াঙ্কা গান্ধী বঢরা তিন দিনের নৌকো সফরে যাত্রা শেষ করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর লোকসভা কেন্দ্র বারাণসীর অসি ঘাটে। সেখানে সাধারণ মানুষের সঙ্গে সাক্ষাৎ করেছিলেন। মোদীর কেন্দ্রে প্রিয়ঙ্কা গান্ধীর তুমুল জনপ্রিয়তায় কপালে চিন্তার ভাঁজ পড়েছিল বিজেপির। সেই বারাণসী কেন্দ্রে কংগ্রেস প্রার্থী হয়ে কি প্রিয়াঙ্কা গান্ধী বঢরা সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়ে দেবেন নরেন্দ্র মোদীকে? বৃহস্পতিবার প্রিয়াঙ্কা গান্ধীর ছোট্ট প্রতিক্রিয়ার পর জল্পনা বাড়ছে।

Comments
Loading...