বিনা পারিশ্রামিকে নিপাহ ভাইরাসে আক্রান্ত কেরালার মানুষকে বাঁচাতে উদ্যেগী হলেন গোরক্ষপুরের অক্সিজেন কেলেঙ্কারী ঘটনায় অভিযুক্ত চিকিৎসক কাফিল খান। সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে ডাঃ খান জানিয়েছেন, কেরালায় নিপাহ ভাইরাসের আক্রমণে এক নার্সসহ ১০ জনের মৃত্যু সংবাদ শোনার পরই তিনি সাহায্যের হাত বাড়াবেন বলে ঠিক করেন। সেই মতো কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের সঙ্গে যোগাযোগ করেন তিনি। মুখ্যমন্ত্রীর সঙ্গে কথার পরই রাজ্য প্রশাসনের তরফ থেকে কাফিল খানকে কেরলে এসে চিকিৎসা করার আমন্ত্রণ জানানো হয়।
গোরক্ষপুর অক্সিজেন কেলেঙ্কারী কাণ্ডে অভিযুক্ত চিকিৎসক এখন সরকারি চাকরিতে সাসপেনশনে রয়েছেন। তবে যেহেতু আদালত তাঁর চলাফেরায় কোনও নিষেধাজ্ঞা জারি করেনি,তাই তিনি দেশের যে কোনও প্রান্তেই চলাফেরা করতে পারবেন বলে ডাঃ খান জানিয়েছেন। তিনি জানান, তাঁর কেরলে যাওয়ার এই পদক্ষেপকে যেন গোরক্ষপুর ছেড়ে চলে যাওয়ার চেষ্টা হিসেবে না দেখা হয়। প্রতি বছর জুন-জুলাই মাসে গোরক্ষপুরে দেখা দেয় এনসেফ্যালাইটিসের প্রকোপ। তাই তার আগেই তিনি কেরালা থেকে গোরক্ষপুর ফিরতে চান বলে জানিয়েছেন।

ধারাবাহিকভাবে পাশে থাকার জন্য The Bengal Story র পাঠকদের ধন্যবাদ। আমরা যে ধরনের খবর করি, তা আরও ভালোভাবে করতে আপনাদের সাহায্য আমাদের উৎসাহিত করবে।

Login Support us

You may also like