উপসর্গহীন করোনা রোগীদের দ্রুত শনাক্ত করতে একই সঙ্গে তিনটি পৃথক রুটে করোনা পরীক্ষা চালু করছে কলকাতা পুরসভা। ইতিমধ্যে মোবাইল টেস্টিং সেন্টার হিসাবে ৯ টি অ্যাম্বুল্যান্স লালারস সংগ্রহের কাজ করছে। কিন্তু এতেই থেমে থাকছে না কলকাতা পুরসভা। এবার প্রতিদিন পুরসভার ওয়ার্ডে ওয়ার্ডে শিবির করে ICMR এর কিট দিয়ে অ্যান্টিজেন টেস্ট এবং RT-PCR টেস্ট করবেন পুরসভার বিশেষজ্ঞরা। সূত্রের খবর, পুরসভার ১৬ টি বরোতে পৃথক সেন্টার থাকছে। সেখানে প্রতিদিন করোনা পরীক্ষার জন্য লালারস বা নাসিকা রস সংগ্রহ করা হবে।

কোভিড সংক্রমণ রুখতে প্রয়োজন আরও বেশি এবং দ্রুত হারে উপসর্গহীন রোগীর শনাক্তকরণ। যত বেশি শনাক্ত করা যাবে, তত দ্রুত করোনা সংক্রমণকে নিয়ন্ত্রণে আনা সম্ভব হবে। তাই এই তিন পৃথক রুটেই করোনা পরীক্ষা চলবে বলে জানিয়েছেন বিদায়ী মেয়র পারিষদ অতীন ঘোষ। পরীক্ষায় উপসর্গহীন করোনা রোগীরা চিহ্নিত হলে তাদের শারীরিক অবস্থা দেখে আইসোলেশন অথবা হাসপাতালে পাঠানো হবে।

এই তিন পদ্ধতিতে করোনা পরীক্ষার ফলে রোগীদের আরও বেশি করে সহযোগিতা করা যাবে এবং সংক্রমণ নিয়ন্ত্রণে আনা যাবে বলে মনে করছে পুরসভা।

ধারাবাহিকভাবে পাশে থাকার জন্য The Bengal Story র পাঠকদের ধন্যবাদ। আমরা যে ধরনের খবর করি, তা আরও ভালোভাবে করতে আপনাদের সাহায্য আমাদের উৎসাহিত করবে।

Login Support us