Kolkata Containment Zone: শহরে ফের কন্টেইনমেন্ট জোনের সংখ্যা বৃদ্ধি, তবে রাজ্যে কমছে সংক্রমণ, দেখুন কোথায় কত কন্টেইনমেন্ট জোন?

কয়েকদিনের মধ্যে কলকাতার কন্টেইনমেন্ট জোনের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫। করোনা সংক্রমণ রুখতে রাজ্যেও বৃদ্ধি করা হল কন্টেইনমেন্ট জোনের সংখ্যা। গত ৩০ নভেম্বর এই সংখ্যা ছিল ১ হাজার ৯৩৬, এখন সেটা হয়েছে ১ হাজার ৯৬৪ টি।

গত নভেম্বরের শেষে কলকাতায় ১ থেকে ৩ করা হয়েছিল কন্টেইনমেন্ট জোনের সংখ্যা। তারপর গত সপ্তাহে আরও ১ টি যোগ করা হয়। তবে ৯ ডিসেম্বর রাজ্য সরকারের ‘এগিয়ে বাংলা’ ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, এই সংখ্যা দাঁড়িয়েছে ৫ এ। কলকাতার ৬৯ নম্বর ওয়ার্ডের রোল্যান্ড রোডের একটি বাড়ি, ৭০ নম্বর ওয়ার্ডের এলগিন রোডের একাধিক ফ্ল্যাট কন্টেইনমেন্ট জোনের অধীনে। এছাড়া ডায়মন্ডহারবার রোডের ডায়মন্ড টাওয়ারের একটি জায়গা, আশুতোষ চৌধুরী অ্যাভেনিউ এবং সানি পার্কের বালাজি এনক্লেভের একাধিক ফ্ল্যাটকে কন্টেইনমেন্ট জোনের আওতায় আনা হয়েছে।

এদিকে জেলাভিত্তিতে সবচেয়ে বেশি কন্টেইনমেন্ট জোন এখন পূর্ব বর্ধমানে, ৫৬৩ টি। তারপর রয়েছে পশ্চিম মেদিনীপুর (৩৫১), কোচবিহার (৩৩৫), উত্তর দিনাজপুর (১৫৮)। কলকাতার ওপারে হাওড়ায় কন্টেইনমেন্ট জোন এখন ২২ টি। পশ্চিম বর্ধমানে আগের মতোই একটিও কন্টেইনমেন্ট জোন নেই। এছাড়া ঝাড়্গ্রামে মাত্র একটি এবং মালদায় চারটি কন্টেইনমেন্ট জোনের অধীনে।

এদিকে রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৯৫৬টি নতুন অ্যাক্টিভ কেস এসেছে। ৩ হাজার ৯ জন সুস্থ হয়ে ফিরেছেন এবং সর্বমোট ৪ লক্ষ ৭৮ হাজার ৪৩৪ জন সুস্থ হয়েছেন। রাজ্যে করোনার সুস্থতার হার এখন ৯৩.৬৪ শতাংশ।

 

Comments
Loading...