J P Nadda Bengal visit: রবীন্দ্রনাথের জন্মস্থান কোথায়? রাজ্য বিজেপির ট্যুইট ঘিরে বিতর্ক, বিঁধল তৃণমূল

তৃণমূলের দেওয়া ‘বহিরাগত’ তকমা মুছে বিজেপিকে বাংলার দল হিসেবে তুলে ধরতে একাধিক কর্মসূচি নিয়েছেন জেপি নাড্ডা, অমিত শাহরা। কিন্তু এই প্রেক্ষিতে আবারও বড়ো ভুল করে বসল বঙ্গ বিজেপি।

বিশ্বভারতী রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মস্থান! খোদ বিজেপি সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডাকে উদ্ধৃত করে বঙ্গ বিজেপির এমন এক ট্যুইটে তীব্র শোরগোল পড়ে গিয়েছে বিভিন্ন মহলে। যা নিয়ে টিপ্পনি কাটতে দেরি করেনি তৃণমূলও।

বিধানসভা ভোটের আগে ফের রাজ্য সফরে এসেছেন জে পি নাড্ডা। তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জির জেতা ভবানীপুর বিধানসভা কেন্দ্রে যাওয়া সহ বুধবার একাধিক কর্মসূচি করেন তিনি। এই প্রেক্ষিতে জে পি নাড্ডাকে উদ্ধৃত করে রাজ্য বিজেপির ট্যুইটার হ্যান্ডেল থেকে একটি ট্যুইট করা হয়। সেই ট্যুইটের শেষ অংশে লেখা, ‘বিশ্বভারতী হলেন রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মস্থান: শ্রী জে পি নাড্ডা’। (বানান অপরিবর্তিত)। বাক্যের গঠন ও বিশ্বকবির জন্মস্থান নিয়ে বিজেপির এই ভুল ট্যুইট ঘিরে শোরগোল শুরু হয়ে যায় বিভিন্ন মহলে। আর একে হাতিয়ার করে মাঠে নামতে দেরি করেনি রাজ্যের শাসক দলও।

রাজ্য বিজেপির এই ট্যুইট রিট্যুইট করে তৃণমূলের অফিশিয়াল ট্যুইটার হ্যান্ডেল থেকে কটাক্ষ, ”কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর ১৮৬১ সালে জোড়াসাঁকোতে জন্ম গ্রহণ করেছিলেন এবং তার ৬০ বছর পরে ১৯২১ সালে তিনি বিশ্বভারতী প্রতিষ্ঠা করেন।” এরপর ফের বিজেপিকে ‘বহিরাগত’ বলে তৃণমূলের টিপ্পনি, ‘বাংলায় আসার আগে বাংলার সংস্কৃতি, ইতিহাস ও ঐতিহ্য জেনে আসা উচিত।’

এর আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বিরসা মুন্ডা বলে ভুল মূর্তিতে মালা দেওয়া ঘিরে তীব্র কটাক্ষ ছুড়েছিলেন মমতা ব্যানার্জিরা। এবার বিজেপির সর্বভারতীয় সভাপতিকে উদ্ধৃত করে কবিগুরুকে নিয়ে ভুল ট্যুইটে নয়া রাজনৈতিক চাপানউতোর শুরু হল বলে মনে করছে রাজনৈতিক মহল।

 

Comments
Loading...