‘দু পয়সার প্রেস’ মন্তব্যের জন্য ক্ষমা চান মহুয়া মৈত্র, তীব্র নিন্দা জানিয়ে বিবৃতি কলকাতা প্রেস ক্লাবের

সংবাদমাধ্যমকে নিয়ে তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের মন্তব্যের তীব্র প্রতিবাদ জানাল কলকাতা প্রেস ক্লাব। মহুয়াকে মন্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে হবে বলে সোমবার প্রকাশিত বিজ্ঞপ্তিতে লেখা হয়েছে। 

ঘটনার সূত্রপাত রবিবার। কৃষ্ণনগরের গয়েশপুরের করিমপুর ২ ব্লক তৃণমূল কংগ্রেসের কর্মি সম্মেলনে মেজাজ হারিয়ে সংবাদমাধ্যমকে আক্রমণ করেন কৃষ্ণনগরের সাংসদ মহুয়া মৈত্র। সম্প্রতি নদিয়া জেলা তৃণমূলের সভানেত্রীর দায়িত্ব পাওয়ার পর থেকে প্রতি মাসে জেলার বিভিন্ন বুথের কর্মীদের নিয়ে সম্মেলন করছেন তিনি। রবিবার এমন একটি সম্মেলনে দলীয় কর্মীদের বিক্ষোভের মুখে পড়েন মহুয়া। আর তাতেই মেজাজ হারিয়ে সংবাদমাধ্যমকে ‘দু পয়সার প্রেস’ বলে মন্তব্য করতে শোনা যায় তৃণমূল সাংসদকে। 

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিওয় দেখা যায়, দলের সভামঞ্চে নেতা ও কর্মীদের উদ্দেশে মহুয়াকে বার্তা দিতে। তিনি বলেন, ‘‌আপনারা মোবাইল সরিয়ে রাখবেন। এটা ভিডিও রেকর্ডিং বা ছবি তোলার ব্যাপার নয়।’‌ সেই সময় সংবাদমাধ্যমের এক প্রতিনিধিকে ভিডিও রেকর্ড করতে দেখা গেলে মহুয়া তাঁকে রীতিমতো জেরা করেন। বলেন, ‘এখানে প্রেসের ঢোকার কোনও অনুমতি নেই। আপনাকে এখানে ঢুকতে কে দিল?‌’ সভা শেষে সংবাদমাধ্যমকে অপমানজনক কথা বলা প্রসঙ্গে তাঁকে প্রশ্ন করা হলে মহুয়ার জবাব, ‘‌আমি তো আপনাদের রেকর্ড করতে বলিনি। আপনারা সেটা রেকর্ড করেছেন তাই বলতে হয়েছে।’

Comments
Loading...