এক বার বিনিয়োগ করলেই পাওয়া যাবে সারাজীবন টাকা! দারুন পলিসি আনলো LIC! জানুন এখনই!

নিজের ও পরিবারের সুরক্ষার জন্য প্রায় সব মানুষই জীবন বীমা করিয়ে থাকেন যাতে কারোর অবর্তমানে কোনো অসুবিধা না হয়। সেই মর্মে আরো একবার বড় ঘোষণা এলাইসির । ভারতের মধ্যে সবচেয়ে জনপ্রিয় জীবন বীমা কোম্পানি হলো LIC। বিশ্বাসযোগ্য ও বটে।

যেহেতু এই জীবন বীমা সংস্থাতে একবার বিনিয়োগ করলে সারাজীবন ধরে তা উপভোগ করার সুবিধা রয়েছে তাই অধিকাংশ মানুষ বেছে নেন। সম্প্রতি এলআইসি নতুন প্রকল্প শুরু করেছে যার নাম “জীবন অক্ষয়”।

এই প্রকল্পে সর্বনিম্ন এক লক্ষ টাকা বিনিয়োগ করলে গ্রাহক প্রতিমাসে ১২০০০ টাকা করে পেতে পারেন পেনশন। তবে সর্বাধিক এক্ষেত্রে কোন উর্ধ্বসীমা নেই এই প্রকল্পে। আরো একটু বিস্তারিত ভাবে জানা যাক।

এই পলিসি তে একবার মাত্র বিনিয়োগ করলেই জীবন ভর পেনশন পাবেন গ্রাহক রা। এর ১০টি বিকল্প রূপ আছে। জীবন অক্ষয় পলিসিতে Annuity payable for life at a uniform rate এর বিকল্প বেছে নিয়ে মাসে ৩৬ হাজার টাকা পায়ার সুবর্ণ সুযোগ থাকছে ৷উদাহরণ সরূপ বলা যেতে পারে ৭০,০০,০০০ টাকা সাম অ্যাসিয়োর্ড বিকল্প বাছলে এককালীন ৭১,২৬,০০০ টাকা জমা দিতে হবে ৷ এরপরেই প্রতি মাসে ৩৬,৪২৯ টাকা পাওয়া যাবে ৷

মোট ৪ ভাবে পেনশন পাওয়া যাবে। বার্ষিক ভাবে, সে ক্ষেত্রে বছরে একবারই একটা মোটা অঙ্কের টাকা পাবেন গ্রাহক রা। বছরে দুই বার বা তিন বার টাকাও নিতে পারেন গ্রাহক রা। গ্রাহক এর মৃত্যুর পর এই পলিসি বন্ধ হয়ে যাবে। এই পলিসি গ্রহণ করতে গেলে বয়স হতে হবে ৩৫-৮৫ এর মধ্যে।

গ্রাহক দের নিরীক্ষণ করে দেখা গেছে যে তারা বেশিরভাগ জন বার্ষিক ভাবে টাকা গ্রহণ ই পছন্দ করেন। এই পলিসি এর সুযোগ পেয়ে বেশ উচ্ছ্বসিত গ্রাহক রা।

Comments
Loading...