‘আমার উপর বিশ্বাস রাখুন, আমাদের সরকারই থাকবে’, ঘোষণা মুখ্যমন্ত্রীর

সরকারি পরিষেবা মানুষের বাড়ি বাড়ি পৌঁছে দিতে, বাঁকুড়া থেকে ‘দুয়ারে দুয়ারে বাংলার সরকার’ নামে নয়া প্রকল্প ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। পাশাপাশি জানিয়ে দিলেন, আগামী দিনে তাঁর সরকারই থাকছে।
সোমবার বাঁকুড়ার খাতড়া থেকে বেশ কয়েকটি প্রকল্পের সূচনা করেন মমতা। সেখান থেকে তিনি ঘোষণা করেন, আগামী ১ ডিসেম্বর থেকে রাজ্যের প্রতিটি ব্লকে ক্যাম্প তৈরি করবে সব দফতর। দুয়ারে দুয়ারে সরকার নামে এই নয়া প্রকল্পের মাধ্যমে মানুষকে পরিষেবা দানই লক্ষ্য বলে জানান মমতা। তিনি জানান, ১ ডিসেম্বর থেকে প্রত্যেকটি ব্লকে সকাল ১১ টা থেকে দুপুর ৩ টে পর্যন্ত ক্যাম্প বসবে। সেখানে যাঁরা পরিষেবা পাননি, তাঁরা আবেদন জানাতে পারবেন। সেই অনুযায়ী জরুরি ভিত্তিতে সবাইকে পরিষেবা প্রদান করা হবে বলে জানান মুখ্যমন্ত্রী। তাঁর কথায়, এভাবে একদিকে ভোটার লিস্ট তৈরির কাজ আর একদিকে মানুষের কাজ চলবে।
এদিন রাজ্যের একাধিক প্রকল্পের সুবিধার কথা তুলে ধরে মমতার দাবি, কেন্দ্রের বিভিন্ন প্রোজেক্ট হলে কয়েক মাসের জন্য কিছু ছেলেমেয়ে কাজ পান। প্রোজেক্ট শেষ হলেই আবার কর্মহীন হয়ে যান তাঁরা। কিন্তু বাংলার কোনও প্রোজেক্টে কাজ করে পরে কাজ হারিয়েছেন এমনটা হয়নি।
আগামী দিনে তাঁর সরকারের উপরই আস্থা রাখার আবেদন করেন মমতা। মুখ্যমন্ত্রীর কথায়, একটা-দুটো খারাপ লোক সব জায়গায় থাকে। সরকারের ৯৯ শতাংশ লোক কাজের লোক। বাকি ১ শতাংশের জন্য বদনাম হয়। অভিযোগ পেলেই ব্যবস্থা নেওয়া হয়।
এদিন বাউরি উন্নয়ন বোর্ডের কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। এ জন্য ৫ কোটি টাকা তুলে দেন তিনি। কিছুদিনের মধ্যেই মতুয়া উন্নয়ন বোর্ডেরও ঘোষণা হবে বলে জানিয়েছেন মমতা ব্যানার্জি।

Comments
Loading...