৭ তারিখ হলদিয়ায় মোদী, তার আগেই ৮ সরকারি পদ ছাড়লেন দিব্যেন্দু! অধিকারী পরিবারের আরও ১ সদস্য বিজেপিতে?

অধিকারী পরিবারের ২ সদস্য ইতিমধ্যেই গিয়েছেন বিজেপিতে

রবিবার পূর্ব মেদিনীপুরের হলদিয়ায় আসছেন প্রধানমন্ত্রী মোদী। তার আগেই একাধিক সরকারি পদ থেকে ইস্তফা দিলেন তমলুকের তৃণমূল সাংসদ এবং শুভেন্দু অধিকারীর ভাই দিব্যেন্দু। যার জেরে জল্পনা তৈরি হয়েছে, এবার কি বিজেপি শিবিরে যাবেন দিব্যেন্দুও!

মঙ্গলবাররাজ্যের আটটিসরকারি হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যানের পদ থেকে ইস্তফা দিলেন দিব্যেন্দু অধিকারী। ছেড়েছেন স্বাস্থ্য দফতরের মনোনীত সরকারি প্রতিনিধির পদও। যার জেরে এবার দিব্যেন্দু অধিকারীরও গেরুয়া শিবিরে যোগ দেওয়ার জল্পনা তৈরি হয়েছে।

ডিসেম্বরে মেদিনীপুরের কলেজ মাঠের সভায় বিজেপির পতাকা তুলে নিয়েছিলেন নন্দীগ্রামের প্রাক্তন বিধায়ক শুভেন্দু অধিকারী। শুভেন্দুর গেরুয়া শিবিরে যোগ দেওয়ার পরেই পূর্ব মেদিনীপুরের অধিকারী পরিবারের সঙ্গে তৃণমূলের দূরত্ব বেড়েছিল। কাঁথি পৌরসভার  প্রশানিক পদ থেকে সৌমেন্দুকে সরানোর সিদ্ধান্তের প্রতিবাদ করেছিলেন দিব্যেন্দু। দলনেত্রীকে চিঠিও দিয়েছিলেন তিনি। সমস্ত জল্পনায় জল ঢেলে দাদার হাত ধরে ইতিমধ্যেই গেরিয়া শিবিরে যোগ দিয়েছেন সৌমেন্দু অধিকারী। অন্যদিকে পূর্ব মেদিনীপুরের জেলা সভাপতির পদ থেকে সরানো হয়েছে তৃণমূল সাংসদ শিশির অধিকারীকেও।

নন্দীগ্রামের প্রাক্তন বিধায়ক বিজেপিতে যাওয়ার পরে তৃণমূলের যুব  সভাপতি অভিষেক ব্যানার্জি সাতগাছিয়ার সভা থেকে শুভেন্দুকে কটাক্ষ করে বলেছিলেন, বাড়িতে দু’জন তৃণমূল সাংসদ রয়েছেন, তৃণমূলের বিরুদ্ধে কথা বলতে লজ্জা করেনা?

তৃণমূলের এককালের হেভিওয়েট নেতা শুভেন্দুপাল্টা ঘোষণা করেছিলেন, রাম নবমীতে তাঁর বাড়িতেও পদ্ম ফুটবে। রাম নবমী আসার আগেই অধিকারী পরিবারের এক সদস্য বিজেপিতে যোগ দিয়েছেন।

আগামী ৭ ফেব্র্রুয়ারি পূর্ব মেদিনীপুরের হলদিয়ায় সভা করতে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ওই অনুষ্ঠানে সাংসদ দিবেন্দ্যু অধিকারী এবং শিশির অধিকারীকেও আমন্ত্রণ জানানো হয়েছে। তার আগেই দিব্যেন্দুর একাধিক সরকারি পদ ছাড়া নিয়ে নতুন করে জল্পনা তৈরি হয়েছে।

রাজনৈতিক মহল মনে করছে, সব মিলিয়ে তৃণমূল সাংসদ দিব্যেন্দু অধিকারীর একসঙ্গে আটখানা পদ থেকে ইস্তফা দেওয়া নিয়ে তাঁর বিজেপিতে যাওয়ার সম্ভবনা প্রবল হয়েছে।

Comments
Loading...