আই লিগ শীর্ষে সবুজ-মেরুন, কাশ্মীরে শূন্য ডিগ্রি সেলসিয়াসে খেলেও দুরন্ত মোহনবাগান

রবিবার সকালে শ্রীনগরের তাপমাত্রা ঘোরাফেরা করছিল হিমাঙ্কের কাছে। এই পরিস্থিতিতেই রিয়াল কাশ্মীর এফসি বিরুদ্ধে মাঠে নামতে হল মোহনবাগানকে। আর এই পরিস্থিতিতেই জ্বলে উঠল মোহনবাগান। রিয়াল কাশ্মীর এফসিকে হারাল ২-০ গোলে। মোহনবাগানের হয়ে গোলগুলো করলেন বেইতিয়া এবং নাওরেম। ৫ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে আই লিগের শীর্ষে মোহনবাগান।
এদিন মোহনবাগানের জার্সি গায়ে অভিষেক হলো সেনেগালের স্ট্রাইকার পাপা বাবাকার দিলওয়ার। মোহনবাগান সমর্থকদের চোখ ছিল সেদিকেই। তবে প্রথম দিনে তেমন নজর কাড়তে পারলেন না বাবা। তাঁকে দেখে মনে হল এখনও ম্যাচ ফিট নন। তবে তাতে অবশ্য মোহনবাগানের ভালো খেলা বা জয় কোনটাই আটকাল না। এদিন খেলা দেখে একবারও মনে হয়নি কাশ্মীরের প্রতিকূল পরিবেশে অ্যাওয়ে ম্যাচ খেলছে মোহনবাগান। এদিন ম্যাচের শুরু থেকেই দখল ছিল মোহনবাগানের কাছে। ২৯ মিনিটে বেইতিয়ার ফ্রি কিকে ড্যানিয়েল সাইরাসের হেড গোল লাইন সেভ হয়। ৬৫ মিনিটে নিশ্চিত গোল বাঁচান মোহনবাগান গোলরক্ষক শঙ্কর রায়। ওটাই ম্যাচের টার্নিং পয়েন্ট।
তারপর আর পিছন ফিরে তাকাতে হয়নি মোহনবাগানকে। ৭১ মিনিটে ধনচন্দ্র সিংহের থ্রো থেকে বেইতিয়ার দুরন্ত সাইড ভলি জালে জড়িয়ে যায়। ৭৪ মিনিটে নাওরেম গোল করে জয় নিশ্চিত করেন। এই তিন পয়েন্ট যে লিগ দখলের লড়াইয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে, তা বলাই বাহুল্য।

 

Comments
Loading...