সারদা মামলায় ফের জেরার মুখে মুকুল রায়? ব্যাঙ্ক অ্যাকাউন্ট ও সম্পত্তির যাবতীয় তথ্য চেয়ে বিজেপি নেতাকে ইডির চিঠি

সারদা মামলায় ফের ইডির জেরার মুখে মুকুল রায়? বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি মুকুল রায় ও তাঁর স্ত্রীর সম্পত্তির সম্পূর্ণ হিসেব এবং ব্যাঙ্ক অ্যাকাউন্টের বিস্তারিত বিবরণ চেয়ে নোটিস পাঠাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি। শুধু তাই নয়, ইডি সূত্রে খবর, মৌখিকভাবে মুকুলকে সিবিআইয়ের সঙ্গেও যোগাযোগের পরামর্শ দেওয়া হয়েছে। 

সূত্রের খবর, সম্প্রতি ইডির পাঠানো চিঠিতে মুকুল রায়কে জানানো হয়েছে, তাঁর কাছে যে সব নথিপত্র চাওয়া হয়েছে, তার মধ্যে মাত্র একটি ব্যাঙ্ক অ্যাকাউন্টের নথি দিয়েছেন তিনি। এ বার মুকুল এবং তাঁর স্ত্রীর সব ব্যাঙ্ক অ্যাকাউন্টের তথ্য চেয়েছে তারা। সেই সঙ্গে ২০১৭-১৮ এবং ২০১৯-২০ সালের আয়কর রিটার্ন, ২০১৩-১৪ অর্থবর্ষ থেকে এ পর্যন্ত তিনি যত সম্পত্তি কিনেছেন, তারও হিসেব দিতে হবে বলে নির্দেশ ইডির।

২০১৩ সালে সারদার আর্থিক কেলেঙ্কারিতে মুকুলের নাম জড়ানোর সময় তিনি ছিলেন তৃণমূলে। তবে ২০১৭ সালে মুকুলবাবু তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ার পর রাজনৈতিক মহলে গুঞ্জন ওঠে, সারদা-নারদা থেকে বাঁচতেই দলবদল। তবে ইডি সূত্রে খবর, বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল রায়ের বিরুদ্ধে যা তথ্যপ্রমাণ পাওয়া গিয়েছে, তাতে সারদা মামলা থেকে তাঁর ছাড় পাওয়া মুশকিল। 

এদিকে ইডির ই-মেল সম্পর্কে প্রশ্ন করা হলে মুকুল রায় জানান, এমন কোনও চিঠির কথা তিনি জানেন না।

Comments
Loading...