পুরুলিয়ায় ফের বিজেপি কর্মীর রহস্য মৃত্যু ঘিরে রাজনৈতিক চাপানউতোর, তদন্তে সিআইডি

দিন তিনেক আগে পুরুলিয়ার বলরামপুরে এক বিজেপি কর্মীর রহস্য মৃত্যুর পর ফের আরও এক বিজেপি কর্মীর ঝুলন্ত মৃত দেহ উদ্ধার হল। এবার ঘটনাস্থল বলরামপুর থেকে ২০ কিমি দূরে। শুক্রবার রাতে একটি বিদ্যুতের খুঁটি থেকে ঝুলন্ত অবস্থায় দুলাল কুমার (৩২) নামে ওই বিজেপি কর্মীর দেহ উদ্ধার হয়। চলতি সপ্তাহেই পুরুলিয়ার বলরামপুরে আরও এক বিজেপি কর্মীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার হয়েছিল। ত্রিলোচন মাহাতো নামের বছর আঠারোর ওই যুবকের মৃতদেহের পাশ থেকে একটি পোস্টারও উদ্ধার হয়েছিল। সেখানে লেখা ছিল, বিজেপি করার অপরাধেই তাঁকে খুন করা হয়েছে। রাজ্যের তরফে ইতিমধ্যেই এই দু’টি খুনের ঘটনারই সিআইডি তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

এই দুই রহস্যমৃত্যুর ঘটনায় ইতিমধ্যেই শুরু হয়েছে তীব্র রাজনৈতিক চাপান-উতোর। গত ৩০ মে ত্রিলোচণ মাহাতোর মৃত্যুর পরই বিজেপির সর্বভারতীয় অমিত শাহ ট্যুইট করেছিলেন, রাজ্যের মদতপুষ্ট দুষ্কৃতীদের থেকে ভিন্ন আদর্শে বিশ্বাসী হওয়ায় তাঁকে খুন হতে হয়েছে।

শুক্রবারের ঘটনার পর ট্যুইট করেছেন তৃণমূল রাজ্যসভার দলনেতা ডেরেক ও ব্রায়েনও। দুটি ঘটনারই তদন্তভার সিআইডির হাতে তুলে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি। পাশাপাশি ঘটনার তীব্র নিন্দা করে তাঁর দাবি সমস্ত দিক খতিয়ে দেখে দুষ্কৃতীদের শাস্তি দিতে হবে। ঝাড়খণ্ড সীমানা ঘেঁষা এই এলাকায়, এই দুই ঘটনার সঙ্গে বজরং দল, মাওবাদী বা বিজেপির কোনও যোগ রয়েছে কিনা তাও সঠিক তদন্তের পর জানা যাবে বলে মন্তব্য করেছেন ডেরেক।

Comments
Loading...