অযোধ্যা জমি মামলা পুনর্বিবেচনার আর্জি নিয়ে সুপ্রিম কোর্টে যাচ্ছে মুসলিম পার্সোনেল ল বোর্ড

পছন্দ হয়নি অযোধ্যা জমি মামলা ইস্যুতে সুপ্রিম কোর্টের রায়। তাই এই রায় পুনর্বিবেচনা করার আর্জি নিয়ে সুপ্রিম কোর্টে আবেদন জানাতে চলেছে অল ইন্ডিয়া মুসলিম ল বোর্ড।
অযোধ্যায় জমি মামলার রায় পুনর্বিবেচনার জন্য সুপ্রিম কোর্টে আবেদন জানানো হবে বলে রবিবার জানিয়েছে মুসলিম পার্সোনেল ল বোর্ড। একমাসের মধ্যে তাদের তরফে রিভিউ পিটিশন দাখিল করা হবে বলেও জানিয়েছে বোর্ড।
মুসলিম পার্সোনেল ল বোর্ডের তরফে বলা হয়েছে, মসজিদ ছাড়া আর অন্য কোনও জমি গ্রহণ করা সম্ভব নয়। যদিও কোর্টের রায়কে ইতিমধ্যেই স্বাগত জানিয়েছে সুন্নি ওয়াকফ বোর্ড। রায় পুনর্বিবেচনার দাবিতে সুপ্রিম কোর্টে আবেদন জানানো হবে না বলেই জানিয়েছে ওয়াকফ বোর্ড। মিটে যাওয়া একটি বিষয়কে খুঁচিয়ে তুলতে চায় না বলেই জানিয়েছিল সুন্নি ওয়াকফ বোর্ড।
গত ৯ ই নভেম্বর ঐতিহাসিক রায়ে সুপ্রিম কোর্ট জানিয়ে দিয়েছে, বিতর্কিত ২.৭৭ একর জমিতে রাম মন্দির নির্মাণে বাধা নেই। এর জন্য কেন্দ্রকে তিন মাসের মধ্যে ট্রাস্ট বানিয়ে সংশ্লিষ্ট পক্ষকে নিয়ে সিদ্ধান্ত নেওয়ার নির্দেশও দিয়েছে সুপ্রিম কোর্ট। পাশাপাশি, অযোধ্যার কোনও জায়গায় মসজিদের জন্য ৫ একর জমি সুন্নি ওয়াকফ বোর্ডকে দেওয়ার নির্দেশও দিয়েছে শীর্ষ আদালত।
মুসলিম পার্সোনেল ল বোর্ড এই মামলায় সরাসরি কোনও পক্ষ হিসেবে না থাকলেও, এই মামলার আইনি ও আর্থিক সহযোগিতা দিয়েছিল ল বোর্ড। এখন তাদের দাবি, সুন্নি ওয়াকফ বোর্ড না চাইলেও মুসলিম পক্ষের বেশিরভাগ মামলাকারীই পুনর্বিবেচনা চান রায়ের। জামাত এ উলেমায় হিন্দ সহ বিভিন্ন মুসলিম সংগঠনও এই রায়ে খুশি নয় বলেই খবর।

 

Comments
Loading...