ফের রাজ্যে আসছেন নাড্ডা, দিলীপ ঘনিষ্ঠ সুব্রত চ্যাটার্জিকে কেন সরানো হল সংগঠন থেকে? জল্পনা বিজেপির অন্দরে

বাংলা দখলের লক্ষ্যে কোমর বেঁধে নেমে পড়েছে বিজেপি। সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা কয়েকদিনের মধ্যেই আবার আসছেন রাজ্যে। এবার দক্ষিণবঙ্গে সফর করবেন। এদিকে বঙ্গ বিজেপির সংগঠনেও বড়ো বদল হয়ে গেল। রাজ্যে দলের অন্যতম ভারি এবং তাৎপর্যপূর্ণ সাধারণ সম্পাদক (সংগঠন) পদ থেকে সরিয়ে দেওয়া হল সুব্রত চ্যাটার্জিকে। সেই পদে এসেছেন অমিতাভ চক্রবর্তী।

বুধবারের রদবদলকে কেন্দ্র করে নতুন বদল এসেছে বঙ্গ বিজেপির অভ্যন্তরীণ সমীকরণে। একটি অংশের দাবি এই বদলের নেপথ্যে রয়েছে দিলীপ লবি বনাম মুকুল-কৈলাস লবির দ্বন্দ্ব। দিলীপ ঘনিষ্ঠ সুব্রতকে সরিয়ে দিল্লি দ্বন্দ্বে পক্ষ নিল। আবার অন্য একটি পক্ষের দাবি, দিলীপ ঘোষ নিজেও আরএসএস থেকে বিজেপিতে এসেছেন। তারপর যে পরিস্থিতির মধ্যে দিয়ে সভাপতি হিসেবে বাংলায় বিজেপিকে প্রধান বিরোধী দল হিসেবে প্রতিষ্ঠিত করতে পেরেছেন, তা খুব ভালো জানেন মোদী-অমিত শাহ। তাই বঙ্গ বিজেপিতে তিনি লবিবাজির ঊর্ধ্বে। তাঁরা বলছেন, ঐতিহ্যগতভাবে সাধারণ সম্পাদক (সংগঠন) পদটি আরএসএসের সঙ্গে সেতু বন্ধন। বরাবর তাতে আরএসএসের লোকই বসেন। দিলীপ ঘোষ ছিলেন, তারপর সুব্রত, বর্তমানে অমিতাভ চক্রবর্তী। তাই দিল্লির নেতৃত্বের পক্ষ নেওয়ার স্বপ্ন দেখে উল্লসিত না হওয়াই ভালো।

এদিকে প্রচারের ঝাঁঝ বৃদ্ধি করতে দিল্লি থেকে ফের বাংলায় আসছেন সর্বভারতীয় সভাপতি জগৎপ্রকাশ নাড্ডা। কিছুদিন আগেই ঘুরে গিয়েছেন শিলিগুড়ি। এবার নাড্ডার লক্ষ্য দক্ষিণবঙ্গে প্রচারে তুফান তোলা।

Comments
Loading...