বাতিল অমিত শাহের সফর, উত্তরবঙ্গে আসছেন জেপি নাড্ডা, সল্টলেকে দুর্গা পুজোর উদ্বোধনে প্রধান মন্ত্রী

পুজোর সপ্তাহখানেক আগেই শিলিগুড়িতে বড়সড় সাংগঠনিক বৈঠক করার কথা ছিল বিজেপির অন্যতম শীর্ষ নেতা তথা স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের। সেই বৈঠকের প্রস্তুতিও সেরে রাখছিল বঙ্গ বিজেপি নেতৃত্ব। কিন্তু প্রস্তাবিত নির্ঘণ্টের কয়েক দিন আগেই অমিত শাহের মন্ত্রক জানিয়ে দিল, ব্যস্ততার কারণে আপাতত তাঁর উত্তরবঙ্গ সফর হচ্ছে না।
তবে অমিত আসতে পারছেন না বলে বৈঠক বাতিলও করছে না বিজেপি। ১৭ অথবা ১৮ অক্টোবর অমিত শাহের নেতৃত্বে বৈঠক হওয়ার কথা ছিল। সে জায়গায় কর্মসূচি একটু পিছিয়ে দিয়ে দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা যাচ্ছেন শিলিগুড়িতে। আগামী ১৯ অক্টোবর তিনি উত্তরবঙ্গের বিজেপি নেতৃত্বকে নিয়ে বৈঠক করছেন বলে বিজেপি সূত্রে খবর।
লোকসভা ভোটে উত্তরবঙ্গে বড় জয় পাওয়ার পরে সেখান থেকেই বিধানসভা ভোটের কর্মসূচি ও প্রস্তুতি বেঁধে দিতে চেয়েছিলেন দিল্লি বিজেপির শীর্ষ নেতৃত্ব। তাই এই বৈঠক করার ব্যাপারে নিজেই ইচ্ছাপ্রকাশ করেছিলেন অমিত শাহ।
এদিকে এবার বাংলায় দুর্গা পুজোর উদ্বোধন করছেন খোদ প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদী। সল্টলেকের ইজেডসিসি-র ভিতরে যে দুর্গা পুজো হয়, ষষ্ঠীর দিন সেই পুজোটির ভার্চুয়াল উদ্বোধন করবেন তিনি। সেই সঙ্গে রাজ্যবাসীকে নিখাদ বাংলায় শারদীয়ার শুভেচ্ছা জানানোর পাশাপাশি প্রধান মন্ত্রী তুলে ধরবেন করোনা-সতর্কতার কথাও। প্রধান মন্ত্রীর ভাষণ রাজ্যের বিভিন্ন প্রান্তের পুজোমণ্ডপে বড় এলইডি স্ক্রিন লাগিয়ে সরাসরি সম্প্রচার করার ব্যবস্থা করছেন রাজ্য বিজেপির নেতারা৷ ভাষণের আগে ও পরে থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠান৷ সব মিলিয়ে প্রধান মন্ত্রী প্রায় এক ঘণ্টা ভার্চুয়াল সমাবেশে উপস্থিত থাকবেন বলে খবর৷
রাজ্য বিজেপির তরফে সরাসরি সল্টলেকের ওই পুজোর সঙ্গে যুক্ত থাকার কথা না বলা হলেও অধুনা বিজেপি নেতা সব্যসাচী দত্ত এই পুজোর নেপথ্যে রয়েছেন বলে খবর।

Comments
Loading...