কেউ ছবি নিয়ে কাঁদছেন, কেউ ব্যক্তিগত আক্রমণ করছেন! দলত্যাগীদের কটাক্ষ পার্থ চ্যাটার্জির

১২ ফেব্রুয়ারি থেকে রাজ্যে নবম শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত স্কুল খুলছে

পুরোনো কর্মীদের সক্রিয় হওয়ার বার্তা দিয়েছিলেন তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জি। এবারে দলনেত্রীর ডাকে সারা দিয়ে তৃণমূলে ঘর ওয়াপসি হল উত্তরবঙ্গের শ্রমিক নেতা আলোক চক্রবর্তী, আদিবাসী নেত্রী জ্যোতি তিরকের। পাশাপাশি এদিন তৃণমূলে যোগ দেন উত্তর হাওড়ার ব্যবসায়ী মানব জয়সওয়াল। 

গত লোকসভা ভোটে উত্তরবঙ্গে তৃণমূলের শোচনীয় ফল হয়েছিল। তারপরই উত্তরবঙ্গের সংগঠন মজবুত করার ক্ষেত্রে বাড়তি গুরুত্ব দেয় শাসক দল। এই যোগদানকে অত্যন্ত তাৎপর্য বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশ। সাংবাদিক বৈঠকের শুরুতে রাজ্য সরকারের প্রকল্প গুলির সাফল্যের খতিয়ান তুলে ধরেন পার্থ চ্যাটার্জী। এদিন বিরোধী নেতাদের সম্পর্কে কুরুচিকর মন্তব্য প্রসঙ্গে বলেন তৃণমূল কংগ্রেস যে কোনওরকমের কুরুচিকর মন্ত্যবের নিন্দা করে। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এদিন তৃণমূল ত্যাগীদের একহাত নেন তিনি। শুভেন্দু, রাজীবদের প্রতি পার্থর কটাক্ষ, কেউ ছবি নিয়ে কাঁদছেন, কেউ ব্যক্তিগত আক্রমণ করছেন।  

শুভেন্দু থেকে শুরু করে একাধিক বিজেপি নেতৃত্বের তৃণমূলের যুব সভাপতি তথা সাংসদ অভিষেক ব্যানার্জিকে আক্রমণ প্রসঙ্গে শিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জির দাবি বিজেপির লাগামছাড়া আক্রমণ অভিষেককে রাজ্য রাজনীতির প্রধান শক্তি করে তুলেছে। রাজ্য জুড়ে বিজেপির রথ যাত্রা কর্মসূচিকে কটাক্ষ করে পার্থ বলেন ‘ওদের ভগ্নযাত্রা করতে হবে শীঘ্রই’৷  ১২ ফেব্রুয়ারি থেকে রাজ্যে নবম শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত স্কুল খোলা হতে পারে বলেও এদিন সাংবাদিক বৈঠকে জানান শিক্ষা মন্ত্রী।

Comments
Loading...