এয়ার স্ট্রাইকে পাইন গাছ ধ্বংস, রাষ্ট্র সঙ্ঘের দ্বারস্থ হতে পারে পাকিস্তান, খবর পাক সংবাদপত্র ‘ডন’ সূত্রে

মঙ্গলবার পাকিস্তানে ভারতীয় বায়ুসেনার এয়ার স্ট্রাইকের ঘটনায় রাষ্ট্র সঙ্ঘের কাছে অভিযোগ জানাতে পারে পাকিস্তান। শুক্রবার পাকিস্তানের সংবাদপত্র ‘ডন’ সূত্রে জানা গিয়েছে, ভারতের বিরুদ্ধে ‘ইকো টেররিজম’ বা পরিবেশের ওপর সন্ত্রাসবাদী হামলার অভিযোগ করতে পারে পাকিস্তান।
মঙ্গলবার ভারতের বায়ুসেনা নিয়ন্ত্রন রেখা পেরিয়ে পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশের বালাকোটে অভিযান চালায়। আর তাতে বেশ কয়েকটি পাইন গাছ ক্ষতিগ্রস্ত হয় বলে ‘ডন’ সূত্রে খবর।
এয়ার স্ট্রাইকে ভারত যে প্রায় ৩০০ জৈশ জঙ্গির মৃত্যুর হয়েছে বলে দাবি করেছে তা অস্বীকার করেছে পাকিস্তান। যে অঞ্চলে বোমা ফেলা হয় সেখানে কোনও জঙ্গি ঘাঁটিই ছিল না বলে দাবি পাকিস্তানের। বরং বিস্ফোরণের জেরে এক গ্রামবাসী আহত হন এবং প্রচুর পাইন গাছ ভেঙে পড়ে  বলে দাবি পাকিস্তানের। পাক পরিবেশমন্ত্রী মালিক আমিন আসলাম সংবাদ সংস্থাকে জানান, এয়ার স্ট্রাইকের ফলে বালাকোটের পরিবেশের ক্ষতি হয়েছে। আসলাম বলেন, বিস্ফোরণে কয়েক ডজন পাইন গাছ ভেঙে পড়েছে। বিষয়টিকে পরিবেশের ওপর সন্ত্রাস বলে অভিহিত করে রাষ্ট্র সঙ্ঘের দ্বারস্থ হওয়ার চিন্তাভাবনা করছেন বলে জানিয়েছেন পাক পরিবেশমন্ত্রী।

Comments
Loading...