তৃণমূলে যোগ দিলেন প্রণব-পুত্র অভিজিৎ মুখার্জি, কী করবেন শর্মিষ্ঠা?

জল্পনার অবসান। কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিলেন প্রণব মুখার্জির ছেলে তথা জঙ্গিপুরের প্রাক্তন সাংসদ অভিজিৎ মুখার্জি। সোমবার বিকেলে মহাসচিব পার্থ চ্যাটার্জি এবং লোকসভায় দলের নেতা সুদীপ ব্যানার্জির হাত থেকে ঘাসফুল পতাকা তুলে নেন তিনি। 

বিধানসভা ভোটের আগে থেকেই কংগ্রেসের সঙ্গে দূরত্ব বাড়ছিল প্রণব পুত্রের। এলাকার স্থানীয় তৃণমূল নেতৃত্ব তাঁর সঙ্গে যোগাযোগ রাখছিল বলে খবর। মমতা ব্যানার্জি এবং অভিষেক ব্যানার্জির সঙ্গেও এই বিষয়ে কথা হয়ে অভিজিতের। শেষ পর্যন্ত প্রণব মুখার্জির ছেলে সিদ্ধান্ত নেন দল বদলের। রাজনৈতিক মহল বলছে, এই সূত্রেই সাম্প্রতিককালে জঙ্গিপুরে যাতায়াত বেড়েছে তাঁর। শেষ পর্যন্ত সোমবার তৃণমূল ভবনে গিয়ে আনুষ্ঠানিক ভাবে তৃণমূলে যোগ দিলেন প্রাক্তন সাংসদ। বললেন, ভোটের আগে দলবদল করলে কথা উঠত টিকিটের লোভে গেছি। আমি সমালোচকদের সেই সুযোগ দিতে চাইনি। তাঁর কথায়, আমি এখন একজন সাধারণ সৈনিক। ক্যাপ্টেন মমতা ব্যানার্জি, অভিষেক ব্যানার্জি যেভাবে বলবেন, বিজেপির বিরুদ্ধে সেভাবেই লড়াই করব। মমতা ব্যানার্জিকে দেশে প্রধান মোদী বিরোধী মুখ হিসেবেও উল্লেখ করেন প্রথম বাঙালি রাষ্ট্রপতির ছেলে অভিজিৎ মুখার্জি। 

সাংবাদিকরা অভিজিৎকে জিজ্ঞেস করেন, বোন শর্মিষ্ঠা কী করবেন? উত্তরে অভিজিৎ বলেন,  যেটা ভাল মনে করবে তাই করবে। এটা মানুষের ব্যক্তিগত সিদ্ধান্ত। প্রসঙ্গত অভিজিৎ মুখার্জির বোন শর্মিষ্ঠা মুখার্জি দিল্লি কংগ্রেসের পদাধিকারী। 

Comments
Loading...