পুজোর মুখে লাগাতার বৃষ্টি, মহালয়ার দিনও দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস

ঘূর্ণাবর্তের জেরে বৃহস্পতিবারও সকাল থেকে কলকাতা সহ দক্ষিণবঙ্গে দফায়-দফায় বৃষ্টিতে নাজেহাল সাধারণ মানুষ। পুজোর ঠিক মুখে লাগাতার বৃষ্টির জেরে সমস্যায় উদ্যোক্তা, ব্যবসায়ী থেকে শুরু করে পুজোর সঙ্গে যুক্ত মানুষজন। আবহাওয়া দফতরের পূর্বাভাস, মহালয়ার দিনও বৃষ্টির হাত থেকে রেহাই মেলার সম্ভাবনা কম।
অন্ধ্র উপকূলে ঘূর্ণাবর্তের জেরে আগামী ৪৮ ঘন্টায় কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে মাঝারি থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। ঘূর্ণাবর্তের জেরে মঙ্গলবার থেকেই বিক্ষিপ্ত বৃষ্টিপাত চলছে কলকাতায়। এদিন সকাল থেকেও কলকাতার আকাশের মুখভার। সেই সঙ্গে চলছে দফায় দফায় বৃষ্টি। আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী দু’দিন কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হতে পারে। বিশেষত, হুগলি, দুই মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা,বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম ও মুর্শিদাবাদ জেলায় ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। এছাড়া উত্তরবঙ্গের জেলাগুলিতেও মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতও হতে পারে। বিক্ষিপ্ত বৃষ্টির জেরে তাপমাত্রাও নিম্নমুখী থাকবে।
কিন্তু মহালয়ার মাত্র দু’ দিন আগে বৃষ্টির ভ্রূকুটিতে কপালে চিন্তার ভাঁজ পুজো উদ্যোক্তা থেকে দোকানদারদের। মণ্ডপ তৈরি থেকে মূর্তি শুকোনোর কাজে অসুবিধায় পড়েছেন শিল্পীরা। পুজোর কয়েকদিন আগে দফায় দফায় বৃষ্টির জেরে বিকিকিনিতেও প্রভাব পড়ছে। বাজারমুখী জনতাও সমস্যায়। সব মিলিয়ে মহালয়ার দিনও বৃষ্টির পূর্বাভাসে মুখভার বাঙালির।

Comments
Loading...