Rajya Sabha Vote: মৌসম নুর ও দীনেশ বাজাজের মনোনয়নে ত্রুটির অভিযোগ বামেদের, মঙ্গলবার সিদ্ধান্ত

রাজ্যসভা নির্বাচনে বাংলা থেকে দুই প্রার্থীর মনোনয়ন নিয়ে প্রশ্ন। বিধানসভার স্ক্রিনিং কমিটির কাছে বামেদের অভিযোগের প্রেক্ষিতে তৃণমূল প্রার্থী মৌসম বেনজির নুর এবং তৃণমূল সমর্থিক নির্দল প্রার্থী দীনেশ বাজাজের মনোনয়ন নিয়ে মঙ্গলবার সিদ্ধান্ত জানানো হবে। আগামীকাল সকাল ১১ টায় মৌসম নুর এবং দুপুর ১ টায় দীনেশ বাজাজকে ডেকে পাঠানো হয়েছে।

বামেদের অভিযোগ ছিল, মৌসম বেনজির নুর মনোনয়ন জমা দেওয়ার সময় একাধিক নিয়ম মানেননি। মনোনয়ন পত্রে শুধুমাত্র মৌসম নুর লেখা হয়েছে, কিন্তু তাঁর নাম মৌসম বেনজির নুর। সম্পত্তি নিয়েও প্রশ্ন তুলেছে বামেরা। পাশাপাশি মৌসম নুরের বিরুদ্ধে যে ফৌজদারি মামলার অভিযোগ ছিল, তা নিয়েও অভিযোগ জানিয়েছিল বামেরা। মঙ্গলবার সকাল ১১ টায় মৌসমকে বিধানসভায় ডেকে পাঠানো হয়েছে।

অন্যদিকে তৃণমূল সমর্থিত নির্দল প্রার্থী দীনেশ বাজারের মনোনয়নে নিজের সই থাকলেও ছিল না নোটারি করা কিংবা ফার্স্টক্লাস ম্যাজিস্ট্রেটের সাক্ষর। ফলে তাঁর মনোনয়নও বাতিল করার দাবি তুলেছে বামেরা। মঙ্গলবার দুপুর ১ টায় দীনেশ বাজাজকে ডেকে পাঠানো হয়েছে। তারপরই দুই মনোনয়ন নিয়ে সিদ্ধান্ত জানাবে বিধানসভার স্ক্রিনিং কমিটি।

অন্যদিকে তৃণমূলের সুব্রত বক্সী, অর্পিতা ঘোষ, দীনেশ ত্রিবেদী এবং কংগ্রেস সমর্থিক বাম প্রার্থী বিকাশরঞ্জন ভট্টাচার্যের মনোনয়ন গৃহীত হয়েছে। বাকি দু’জনের ভবিষ্যত জানা যাবে মঙ্গলবার।

Comments
Loading...