ধারা ৩৭০: নরেন্দ্র মোদীর পুরনো ছবি পোস্ট করে ট্যুইট রাম মাধবের, লিখলেন ‘প্রতিশ্রুতি পূরণ’

জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ ও ৩৫ (এ) ধারা অবলুপ্তির পক্ষে বরাবরই সওয়াল করেছে বিজেপি। সোমবার সরকারের ঐতিহাসিক সিদ্ধান্তের ফলে প্রতিশ্রুতি পূরণ করল বিজেপি, এমনই দাবি করলেন বিজেপির সাধারণ সম্পাদক রাম মাধব। সেই সঙ্গে ট্যুইটারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর একটি পুরনো ছবি পোস্ট করে রাম মাধব লেখেন, ‘প্রতিশ্রুতি পূরণ’। রাম মাধবের পোস্ট করা ছবিটি ঠিক কোন সময়ের জানা যায়নি। তবে ছবিটিতে দেখা যাচ্ছে যুবক নরেন্দ্র মোদীর একটি মঞ্চে বসে আছেন। পেছনে পোস্টারে লেখা দাবি, ‘৩৭০ অবলুপ্তি ও সন্ত্রাসবাদের অবসান’।
সোমবার জম্মু-কাশ্মীরের বিশেষ রাজ্যের তকমা তুলে নেওয়ার সিদ্ধান্তকে মহৎ সিদ্ধান্ত বলেও আর একটি ট্যুইট করেন রাম মাধব। ওই ট্যুইটে কংগ্রেসকে খোঁচা দিয়ে রাম মাধব লেখেন, আগে কেউ এমন ভাবতে পেরেছিল?
দেশের অখণ্ডতা রক্ষায় জম্মু-কাশ্মীরের ৩৭০ ধারা অবলুপ্তিকে কেন্দ্রের ‘বলিষ্ঠ সিদ্ধান্ত’ বলে মন্তব্য করেন বিজেপির প্রবীন নেতা লালকৃষ্ণ আদবানি। জম্মু-কাশ্মীরের বিশেষ রাজ্যের মর্যাদা তুলে নেওয়াকে সাহসী এবং অতি প্রয়োজনীয় সিদ্ধান্ত বলে মন্তব্য করেন আরএসএস প্রধান মোহন ভাগবত। বিজেপির জোট শরিক শিবসেনার প্রধান উদ্ধব ঠাকরেও এই সিদ্ধান্তের ভূয়সী প্রশংসা করেন। তিনি বলেন, এবার পূর্ণ স্বাধীনতা অর্জন করল ভারত। এই পদক্ষেপের ফলে শিবসেনার প্রতিষ্ঠাতা বাল ঠাকরে ও প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারি বাজপেয়ির স্বপ্ন পূরণ হল বলে মন্তব্য করেন তিনি।

Comments
Loading...