বুধবার খানাকুল যাচ্ছেন মুখ্যমন্ত্রী; আকাশপথে বন্যাপ্লাবিত এলাকা পরিদর্শন করবেন

বুধবার বন্যা প্লাবিত হুগলির খানাকুল পরিদর্শনে যাবেন মুখ্যমন্ত্রী। সূত্রের খবর আকাশ পথে হুগলির খানাকুল এবং হাওড়ার উদনারায়নপুরের বন্যা পরিস্থিতি ঘুরে দেখবেন তিনি।

টানা বৃষ্টিতে হাওড়া, হুগলি এবং পশ্চিম মেদিনীপুরের কিছু এলাকা কার্যত জলের তলায়। DVC এর জল ছাড়ায় খানাকুলের বিস্তীর্ণ জায়গা ভেসে গিয়েছে। বেশ কয়েকটি গ্রামের মানুষ নিজেদের ঘরবাড়ি ছেড়ে ত্রান শিবিরে আশ্রয় নিয়েছে। কোনও কোনও পরিবার উঁচু বাঁধে ত্রিপল টাঙিয়ে কোনরকম ভাবে আশ্রয় নিয়েছেন।

এই পরিস্থিতিতে বন্যা কবলিত এলাকার মানুষের যাতে ত্রাণের অভাব না হয় সে সম্পর্কে প্রশাসনকে নির্দেশ দিয়েছেন মমতা ব্যানার্জি। ইতিমধ্যেই সেনা নামিয়ে উদ্ধারকাজ চলছে।

বন্যা পরিস্থিতি নিয়ে একগুচ্ছ নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। ত্রাণের পাশাপাশি যে সমস্ত এলাকায় মৃত্যুর ঘটনা ঘটেছে, মৃতের ক্ষতিপূরণ দেওয়ার জন্য তালিকা প্রস্তুতির নির্দেশ দিয়েছেন তিনি। মুখ্যমন্ত্রী নিজে পরিস্থিতির উপর নজর রাখছেন। মন্ত্রীদেরও প্লাবিত এলাকা পরিদর্শনে যাওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

মঙ্গলবার খানাকুলের বন্যা কবলিত এলাকা পরিদর্শনে যান শ্রমমন্ত্রী বেচারাম মান্না। পাশাপাশি ঘাটালের বন্যা পরিস্থিতি খতিয়ে দেখতে সেখানে যান পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখার্জি। এদিন নৌকায় চেপে বিস্তীর্ন এলাকা ঘুরে দেখেন তিনি। নিজের মোবাইলে ছবিও তোলেন।

তৃণমূল সূত্রে খবর, বুধবার দুপুর নাগাদ খানাকুল পৌঁছাবেন মুখ্যমন্ত্রী। হুগলি জেলার তৃণমূল জেলা সভাপতি দিলীপ যাদবেরও তাঁর সঙ্গে থাকার কথা। দুর্গত এলাকার মানুষের সঙ্গে কথাও বলবেন মুখ্যমন্ত্রী।

Comments
Loading...