রাজ্যে দু’দিনের অধিবেশনে বিধানসভায় ঢোকার আগে অ্যান্টিজেন টেস্ট হবে বিধায়ক, সাংবাদিক থেকে সমস্ত কর্মীর, পাশ করলে তবেই প্রবেশ

আগামী ৯ ও ১০ সেপ্টেম্বর, দু’দিনের জন্য বসছে রাজ্য বিধানসভার সংক্ষিপ্ত অধিবেশন। করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে বিধানসভার অধিবেশনে যোগদানের ক্ষেত্রে একগুচ্ছ নিয়ম বেঁধে দিলেন স্পিকার বিমান ব্যানার্জি। বৃহস্পতিবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিধানসভার অধ্যক্ষ বিমান ব্যানার্জি জানান, করোনা আবহে বিশেষ সুরক্ষা ব্যবস্থা কার্যকর করতে হচ্ছে বিধানসভায় প্রবেশের ক্ষেত্রে। বিধানসভায় ঢোকার আগে প্রত্যেক বিধায়ক, বিধানসভার কর্মী এবং সাংবাদিকের অ্যান্টিজেন টেস্ট বাধ্যতামূলক। আধঘণ্টার মধ্যেই সেই টেস্টের রিপোর্ট পাওয়া যাবে। রিপোর্ট করোনা নেগেটিভ হলেই অধিবেশনে যোগদানের অনুমতি মিলবে। আর রেজাল্ট পজিটিভ এলে বিধানসভায় উপস্থিত স্বাস্থ্য বিশেষজ্ঞের পরামর্শ মানতে হবে সংশ্লিষ্ট ব্যক্তিকে। স্পিকার আরও জানান, প্রত্যেক বিধায়কের গাড়ি থাকবে বিধানসভা চত্বরের বাইরে। গাড়ির চালক বা নিরাপত্তা রক্ষী, কেউই চত্বরে প্রবেশ করতে পারবেন না।
তাছাড়া বিধানসভা অধিবেশন চলাকালীন সাংবাদিকদের প্রবেশেও কড়াকড়ি করা হচ্ছে বলে জানিয়েছেন স্পিকার।
সূত্রের খবর, ৯ তারিখ সকাল ১০ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে বিধানসভা অধিবেশন। তারপর ১০ সেপ্টেম্বর অধিবেশনের সময়টা আরও কমবে, সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত। এই দু’দিনই একই নিয়ম মেনে চলতে হবে। অধিবেশন কক্ষে সামাজিক দূরত্ববিধি মানার জন্য বসার বিশেষ ব্যবস্থা করা হয়েছে। বয়স্ক বিধায়কদের বসানো হবে অধিবেশন কক্ষে এবং অপেক্ষাকৃত কমবয়সি বিধায়করা বসবেন গ্যালারিতে। অধিবেশন চলাকালীন খুব অল্প সাংবাদিককে প্রবেশের অনুমতি দেওয়া হবে। স্পিকারের বক্তব্য অনুযায়ী, অধিবেশনে যাতে কোনওভাবে করোনা সংক্রমণ না ছড়ায়, তার জন্য সবরকম ব্যবস্থাই রাখা হচ্ছে।

Comments
Loading...