সুরক্ষাবিধি মেনে লোকাল ও মেট্রো চালালে আপত্তি নেই, রেল বোর্ডকে চিঠি স্বরাষ্ট্র সচিব আলাপন ব্যানার্জির

মুখ্যমন্ত্রী আগেই জানিয়েছিলেন। এবার রেল মন্ত্রকে সুরক্ষাবিধি মেনে লোকাল ট্রেন ও মেট্রো চালানোর সুপারিশ গেল নবান্ন থেকে। শুক্রবার রাজ্যের স্বরাষ্ট্র সচিব আলাপন ব্যানার্জি রেল বোর্ডকে এই মর্মে চিঠি দিয়েছেন। চিঠিতে বলা হয়েছে, করোনা গাইডলাইন মেনে রাজ্যে মেট্রো ও লোকাল ট্রেন পরিষেবা চালু হলে আপত্তি নেই। তবে কীভাবে এবং কোন বিধি মেনে পরিষেবা চালু হবে তা নিয়ে যেন নবান্নের সঙ্গে আলোচনা করে নেওয়া হয়, চিঠিতে এ কথাও লিখেছেন স্বরাষ্ট্র সচিব।

গত ২২ মার্চ থেকে রাজ্যে বন্ধ ট্রেন পরিষেবা। কিন্তু আনলক ফোরে ফের তা চালু হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে। মুখ্যমন্ত্রী আগেই জানিয়েছিলেন, স্বাস্থ্যবিধি মেনে লোকাল ও মেট্রো পরিষেবা চালু করা যেতে পারে। এবার এই মর্মে রেল বোর্ডের চেয়ারম্যান বিনোদকুমার যাদবকে চিঠি দিলেন আলাপন ব্যানার্জি।

এদিকে স্বরাষ্ট্র সচিবের চিঠির পরই শুক্রবার শিয়ালদহ ডিভিশনের ডিআরএম বৈঠক করেন। সেখানে সিদ্ধান্ত হয়েছে, যে সব স্টেশনে বেশি যাত্রী ওঠানামা করলেন, সেখানে রাজ্য সরকারের সাহায্য চাওয়া হবে। যে কোনও মুহূর্তে এ বিষয়ে চূড়ান্ত পরিকল্পনা করতে রেলের সঙ্গে রাজ্য প্রশাসনের বৈঠক ডাকা হতে পারে।

Comments
Loading...