কয়লা ও গরুপাচার কাণ্ডে ৩ IPS কে তলব করল CBI, চলতি সপ্তাহে দিতে হবে হাজিরা

কয়লা ও গরুপাচার কাণ্ডের তদন্তে রাজ্যের তিন আইপিএস অফিসারকে ডেকে পাঠাল সিবিআই। জানা গিয়েছে, মুর্শিদাবাদ জেলার দুই প্রাক্তন পুলিশকর্তা সহ মোট তিন অফিসারকে নোটিস পাঠানো হয়েছে। চলতি সপ্তাহের মধ্যে সিবিআই দফতরে হাজির হতে বলা হয়েছে আইপিএস অফিসারদের।
সূত্রের খবর, মুর্শিদাবাদ রেঞ্জের প্রাক্তন ডিআইজি তথা বর্তমান আইবি’র আইজি পদে থাকা অফিসার কল্লোল গণাই, মুর্শিদাবাদের প্রাক্তন এসপি অংশুমান সাহা এবং চন্দনগরের পুলিশ কমিশনারেটের ডিসিপি তথাগত বসুকে নোটিস পাঠিয়েছে সিবিআই।
এছাড়াও তিনজন পুলিশ ইন্সপেক্টরকেও তলব করা হয়েছে সিবিআইয়ের তরফে। এই তালিকায় আছেন পুরুলিয়ার আইসি সঞ্জয় চক্রবর্তী, বাঁকুড়ার সিআই অশোক মিত্র ও আরও এক ইন্সপেক্টর। এঁদের প্রত্যেককেই কয়লা এবং গরুপাচারের মামলায় জিজ্ঞাসাবাদ করতে চায় সিবিআই।
প্রসঙ্গত, গরু পাচার কাণ্ডে সিবিআইয়ের নজর রয়েছে সীমান্তবর্তী দুই জেলা মালদহ ও মুর্শিদাবাদের দিকে। গরু পাচারচক্রের অন্যতম অভিযুক্ত হিসেবে উঠে আসা এনামুল হকের ডেরা এই মুর্শিদাবাদেই। দুই জেলাতেই তার জাল ছড়িয়ে আছে বলে দাবি তদন্তকারীদের। সেই সূত্র ধরেই তদন্তকারীরা প্রথমে মালদহের দুই পুলিশ অফিসারকে তলব করেন। এখন তাঁদের নজর মুর্শিদাবাদের পুলিশ প্রশাসন।

Comments
Loading...