কোহলিকে ক্যাপ্টেন্সি থেকে কবে সরাচ্ছে আরসিবি? তোপ গম্ভীরের

এতদিন যা ছিল গুজগুজ ফুসফুস, হায়দরাবাদের কাছে হারের পর তা বিস্ফোরণের মত ফেটে পড়ল। RCB ক্যাপ্টেন বিরাট কোহলির বিরুদ্ধে তোপ দাগলেন প্রাক্তন ভারত অধিনায়ক গৌতম গম্ভীর। প্রশ্ন তুললেন, বিরাট কোহলিকে কেন অধিনায়ক পদ থেকে সরানো হবে না? বললেন, এটা এক বছরের ব্যাপার নয়, পরপর ৮ বছর। এবার কোহলির এগিয়ে আসা উচিত। স্বীকার করা উচিত দলের ধারাবাহিক খারাপ পারফর্মেন্সের দায় আমার।

টুর্নামেন্টের সবচেয়ে তারকাখচিত দল নিয়ে একবারও আইপিএল জিততে ব্যর্থ কোহলি। হায়দরাবাদের কাছে হেরে মাঝ পথেই ঘরে ফিরছে আরসিবি। বিরাটের আইপিএল অপ্রাপ্তি নিয়ে এবার প্রকাশ্যে মুখ খুলতে শুরু করেছেন প্রাক্তনরা। ধোনির বিশ্বকাপ জয়ী দলের অন্যতম সদস্য গৌতম গম্ভীর বলেন, আপনি আইপিএলে এমন আর একটাও দল দেখাতে পারবেন না যেখানে পরপর ৮ বছর ব্যর্থ হয়েও টিকে যেতে পারেন ক্যাপ্টেন। ক্যাপ্টেনশিপের কথা ছাড়ুন, একজনও এমন প্লেয়ার দেখাতে পারবেন যে বারবার ব্যর্থ হয়েও দলে টিকে আছে? প্রশ্ন গম্ভীরের।

তারপরই ধোনি ও রোহিত শর্মার উদাহরণ টানেন গম্ভীর। বলেন, রোহিত ৪ বার এবং ধোনি ৩ বার চ্যাম্পিয়ন হয়েছে বলেই এখনও অধিনায়ক পদে রয়ে গিয়েছে। অশ্বিন ব্যর্থ হয়েছে, তাই তাঁকে ছাঁটাই হতে হয়েছে, বলে দেন গৌতম গম্ভীর।

তাঁর দাবি, আরসিবি ম্যানেজমেন্টকে কঠিন পদক্ষেপ নিতে হবে। অধিনায়ক যদি হারের দায় নিতে এগিয়ে না আসেন তাহলে কড়া পদক্ষেপ ছাড়া উপায় কি? বলছেন গম্ভীর। একদা দিল্লি রণজি দলের সতীর্থ বিরাটের উদ্দেশে অধুনা বিজেপি সাংসদের পরামর্শ, দায়বদ্ধতা স্থির করতে হলে নিজেকে বাদ দিও না। সবমিলিয়ে আরও একটি আইপিএল থেকে মাঝপথে ছিটকে গিয়ে সকলের আক্রমণের নিশানায় কোহলি।

Comments
Loading...