দিদির বাংলায় TMC মানে ট্রান্সফার মাই কমিশন! পুরুলিয়া থেকে আক্রমণে মোদী

কেন্দ্রীয় সরকার DBT চালু করেছে। আর বাংলায় রয়েছে দিদির TMC. TMC মানে ট্রান্সফার মাই কমিশন। পুরুলিয়া থেকে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে আক্রমণ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। রেশনে খাদ্যশস্য দেওয়ার বদলে গ্রাহকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ভর্তুকি খাতে DBT চালু করেছে কেন্দ্র। এই প্রসঙ্গেই মমতা ব্যানার্জিকে আক্রমণ করেন নরেন্দ্র মোদী। তিনি প্রশ্ন তোলেন, রাজ্যে কেন আয়ুষ্মাণ ভারত কার্যকর হয়নি? কেন কৃষকদের অ্যাকাউন্টে টাকা দেওয়া হয়নি? এই সব হয়েছে কমিশনের কারণে। TMC মানেই ট্রান্সফার মাই কমিশন।

ব্রিগেড জনসভার ১০ দিন পরেই ফের রাজ্যে ভোটের প্রচারে প্রধানমন্ত্রী। পুরুলিয়ার সভা থেকে মমতা ব্যানার্জিকে আক্রমণ করে মোদী বলেন, গরীবদের বিনামূল্যে চাল দেওয়ার নামে চাল চোরেরা খেলা চালাচ্ছে। এবার আর চুরির খেলা চলবে না। দিদি বলছেন খেলা হবে। বিজেপি বলছে শিক্ষা হবে, উন্নয়ন হবে, চাকরি হবে।

এদিন মোদীর মুখে উঠে আসে, আমপানের কথা। তিনি বলেন, ওইসময় দুর্নীতি করেছে তৃণমূল। ভোটপ্রচারে জঙ্গলমহলকে হাতিয়ার করে মোদীর বক্তব্য, আদিবাসী উন্নয়নে কোনও কাজ করেনি তৃণমূল। তপশিলি সম্প্রদায়ের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন মমতা। মোদীর দাবি, বিজেপি ক্ষমতায় এলে আদিবাসী, দলিতদের কর্মসংস্থান হবে। তিনি বলেন, আদিবাসী উন্নয়নে আলাদা বাজেট তৈরি করেছে কেন্দ্রীয় সরকার। আদিবাসী শিশুদের শিক্ষার জন্য দেশজুড়ে ১ লক্ষ একলব্য স্কুল তৈরি হচ্ছে বলে জানান মোদী। পুরুলিয়ায় জল সঙ্কটের প্রসঙ্গ উঠে আসে মোদীর মুখে। তিনি বলেন, পুরুলিয়ার জল সঙ্কট অনেক বড় সমস্যা, যা মেটাতে পারেনি তৃণমূল।

নন্দীগ্রামে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি পায়ে চোট পাওয়ার পর তার খবর নেননি মোদী। তবে এদিন পুরুলিয়ার জনসভা থেকে মমতার সুস্থতা কামনা করেন প্রধানমন্ত্রী। বলেন, মমতা ব্যানার্জি ভারতের মেয়ে। দিদির যখন চোট পেয়েছিলেন তখন আমার কষ্ট হয়েছিল। আমি ভগবানের কাছে প্রার্থনা করি, দিদি খুব শীঘ্র সুস্থ হয়ে উঠুন।

Comments
Loading...