টালিগঞ্জে সিপিএম প্রার্থী অভিনেতা দেবদূত ঘোষ! তৃণমূল-বিজেপির পর টলিউডে চমক বামেদের

তৃণমূল-বিজেপি দ্বৈরথের মধ্যেই রাজ্যে নির্বাচনের প্রস্তুতি পুরোদমে শুরু করে দিল সিপিএম। আলিমুদ্দিন স্ট্রিট সূত্রে খবর, আগামী এক সপ্তাহের মধ্যেই জোট প্রক্রিয়া শেষ করে ২৮ ফেব্রুয়ারি ব্রিগেড সমাবেশের আগেই চূড়ান্ত করে ফেলা হবে প্রার্থী তালিকা। এ মাসের শেষেই প্রার্থী তালিকা ঘোষণা করে ফেলতে চাইছে সিপিএম। সূত্রের খবর, টেলিভিশন এবং বাংলা সিনেমার জনপ্রিয় অভিনেতা দেবদূত ঘোষ এবার প্রার্থী হচ্ছেন সিপিএমের।
সিপিএম সূত্রে খবর, টালিগঞ্জ বিধানসভা কেন্দ্রের প্রার্থী হচ্ছেন অভিনেতা দেবদূত ঘোষ। প্রত্যক্ষ রাজনীতি না করলেও, বাম পরিবারে বড়ো হওয়া দেবদূত ঘোষ বিভিন্ন সময়ে সিপিএমের সঙ্গে যুক্ত থেকেছেন। আদতে দমদমের বাসিন্দা দেবদূত ঘোষ বর্তমানে কলকাতায় থাকেন। তাঁর বাবা দীর্ঘদিন সিপিএমের সঙ্গে যুক্ত ছিলেন। ছিলেন কাউন্সিলারও। দমদম কিশোর ভারতী স্কুলে পড়া শেষ করে মতিঝিল কলেজে ভর্তি হন দেবদূত। ইংরেজি সাহিত্য নিয়ে পড়াশোনা করেছেন। ভূতের ভবিষ্যৎ, ব্যোমকেশ ও অগ্নিবাণ, শেষের কবিতা, রসগোল্লা, বিপর্যয়, নিম ফুল, বাজে ছবি, লাভ ভায়া ফ্রেন্ডশিপ সহ একাধিক বাংলা সিনেমায় অভিনয় করেছেন দেবদূত।
সিপিএম সূত্রে খবর, কলকাতা সহ সমস্ত জেলারই প্রার্থী তালিকা প্রায় চূড়ান্ত। টালিগঞ্জ বিধানসভায় দলের অবস্থা কলকাতা এবং সংলগ্ন এলাকার আসনগুলির মধ্যে যথেষ্টই ভালো বলেই মনে করছেন সিপিএম নেতৃত্ব। গত ২০১৬ সালেও এই কেন্দ্রে সিপিএম খুব কম ভোটে হেরেছিল। সেই কারণেই এবার টালিগঞ্জ কেন্দ্রে বাড়তি গুরুত্ব দিতে চাইছে সিপিএম। সূত্রের খবর, অভিনেতা দেবদূত ঘোষের সঙ্গে দলের তরফে একপ্রস্থ কথাবার্তা হয়ে গিয়েছে। সব ঠিক থাকলে টালিগঞ্জ কেন্দ্রে দেবদূত ঘোষের প্রার্থী হওয়া একপ্রকার চূড়ান্ত।
টলিউডের অভিনেতাদের রাজনীতিতে যোগদান নতুন কিছু নয়। তবে তা সম্প্রতিকালে নয়া মাত্রা পেয়েছে। অভিনেতা দেব, শতাব্দী রায় থেকে শুরু করে নুসরৎ জাহান, মিমি চক্রবর্তী তৃণমূলের সাংসদ হয়েছেন। ভোটে লড়েছেন অভিনেতা সোহম চক্রবর্তী। অন্যদিকে বিজেপির সাংসদ হয়েছেন রূপা গাঙ্গুলি, লকেট চট্টোপাধ্যায়। সম্প্রতিকালেও একাধিক অভিনেতা রাজ্যের শাসক দল এবং বিজেপিতে যোগ দিয়েছেন। এরই মধ্যে এবার চমক দিতে চলেছে আলিমুদ্দিন স্ট্রিট। সব্যসাচী চক্রবর্তী থেকে তরুণ মজুমদার, অভিনয় জগতের একাধিক ব্যক্তিত্ব বামেদের সমর্থন করলেও, দীর্ঘদিন বাদে সিপিএমের প্রার্থী হয়ে ভোটে লড়তে চলেছেন টালিগঞ্জের এক অভিনেতা।

Comments
Loading...