হিন্দু ধর্মকে শ্রদ্ধা জানিয়েই নতুন পদক্ষেপ, কংগ্রেস ছেড়ে শিবসেনায় যোগ উর্মিলা মাতন্ডকরের

বেশ কয়েক বছর হয়েছে ফিল্ম ইন্ডাস্ট্রি থেকে নিজের দূরত্ব বাড়িয়েছেন। এমনকি রাজনীতির ময়দানেও নেমেছেন, বলিউডের অন্যতম অভিনেত্রী উর্মিলা মাতন্ডকর। কিন্তু রাজনীতির এই ডামাডোলের মাঝেই তিনি এবার কংগ্রেস থেকে বিদায় নিলেন। গত বছর লোকসভা নির্বাচনে তিনি কংগ্রেসে যোগ দান করেন। কিন্তু তাতে বিশেষ কিছু লাভ হয়নি। পরে মহারাষ্ট্র বিধানসভায় বিধান পরিষেদের মাধ্যমে তাঁকে আসন দেওয়ার কথা জানানো হলেও তিনি এই সিদ্ধান্তে রাজি হননি। পরে তিনি কংগ্রেস ছাড়ার সিদ্ধান্ত নেন। এমনকি গতকালই শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরের বাড়িতে গিয়ে শিবসেনার দলে নাম লিখিয়েছেন উর্মিলা মাতন্ডকর।

রাতারাতি কংগ্রেস ত্যাগ করার কারণে অনেকেই অনেক মন্তব্য করছেন, কিন্তু এরমধ্যেই তিনি সাফ জানিয়েছেন কেন তিনি এই দল ত্যাগ করেছেন। তিনি জানান জন্মগত তিনি একজন হুন্দু নারী। এমনকি কর্মসূত্রেও তিনি বাঁধা পড়েছেন হিন্দুত্বের সঙ্গে। আর ঠিক এই কারণেই তিনি শিবসেনার দলে নাম লিখিয়েছেন।

ধর্ম নিয়ে নানা কথা বলার পাশাপাশি তিনি জানান ছোটবেলা থেকেই তিনি যোগ চর্চা করেন, এমনকি একাধিক ধর্ম সংক্রান্ত বইও তিনি পড়েছেন। তিনি আরো জানান নিজের ধর্মের পাশাপাশি অন্য ধর্মের প্রতিও তিনি শ্রদ্ধাশীল। এমনকি এই ধর্মকে সম্মান দেওয়ার পাশাপাশি তিনি অন্য ধর্মকেও সমানভাবে সম্মান দেন। আর শিবসেনার মধ্যে একটা বিশেষ কিছু খুঁজে পাওয়ার কারণেই তিনি এই দলে যুক্ত হয়েছেন। আর তাঁর বিশ্বাস তিনি নিষ্ঠার সাথে কাজ করতে সক্ষম হবেন।

Comments
Loading...