ছেঁড়া জিন্স নিয়ে আপত্তি! “পোশাক বিতর্ক” -এ সমালোচনার মুখে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী

প্রতিবাদের সুর চড়া করতে ছেঁড়া জিন্স পড়া ছবিতে উপচে পড়ে সোশ্যাল মিডিয়ায়।

‘ভারতীয় সংস্কৃতির পরিপন্থী ‘Ripped jeans’, শিশুদের সামনে খারাপ দৃষ্টান্ত তৈরি করছে এই পোশাক’ মহিলাদের পোশাক নিয়ে বিস্ফারিত মন্তব্য করলেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী তিরথ সিং রাওয়াত। এরপরই পোশাক নিয়ে সমালোচনা করায় প্রতিবাদের মুখে পড়তে হয় তাঁকে। প্রতিবাদের সুর চড়া করতে ছেঁড়া জিন্স পড়া ছবিতে উপচে পড়ে সোশ্যাল মিডিয়ায়।

গত মঙ্গলবার, দেরাদুনে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী শিশু অধিকার নিয়ে আয়োজিত একটি ওয়ার্কশপে গিয়েছিলেন। সেখানে উপস্থিত এক স্বেচ্ছাসেবী সংস্থার মহিলাকর্মীকে ছেঁড়া জিন্সের প্যান্ট পরতে দেখে তিনি বলেন, ‘ছেঁড়া ডেনিম পড়ছেন হাটু দেখা যাচ্ছে, এসবই চলছে এখন। মেয়েরা ছেঁড়া জিন্স পরছে। এটা কি ভাল? সকলে পাশ্চাত্য সংস্কৃতির পিছনে পাল্লা দিতে দৌড়াচ্ছেন। পশ্চিমী দেশগুলো আমাদের যোগাসনকে অনুসরণ করছে, সেখানে কেন ভারতীয়রা ছেঁড়া জিন্সকে অনুসরণ করছে?’ তিনি আরও বলেছেন, ছেঁড়া জিন্স সমাজের খারাপ দৃষ্টান্ত তৈরি করছে।

উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীর এই মন্তব্যে ক্ষুব্ধ হয়ে ওঠে সাধারণ মানুষ থেকে তারকারা। অমিতাভ বচ্চনের নাতনি নব্যা নাভেলি এই ঘটনার প্রতিবাদ জানিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন।

inlineশুধু নব্যা নয়, সোশ্যাল দুনিয়ায় রীতিমতো #RippedJeansTwitter এর ঝড় উঠেছে। ছেঁড়া জিন্স পড়ে টুইট করেছেন গুল পনাগ, কঙ্গনা রানাওয়াতের মতো তারকারা।

Comments
Loading...