রাজনীতির ময়দানে টেলিভিশন তারকা, চেনেন দক্ষিণ আসানসোলের তৃণমূল প্রার্থী সায়নীকে?

এ বছর বিধানসভা নির্বাচনে দক্ষিণ আসানসোল কেন্দ্রে তৃণমূলের হয়ে লড়বেন সায়নী ঘোষ।

ঘোষণা হয়ে গেছে ভোটের দিনক্ষণ। প্রকাশিত তৃণমূলের প্রার্থী তালিকাও। এবার প্রার্থী তালিকায় ছিল বিশেষ চমক! টলিপাড়ার এক ঝাঁক তারকা নাম আছে সেই তালিকায়। যার অন্যতম সায়নী ঘোষ।

কেরিয়ার শুরু টেলিভিশনে অভিনয়ের মধ্য দিয়ে। এরপর একাধিক ছবি, ওয়েব সিরিজে কাজ করেছেন সায়নী। ২০২১ এ তৃণমূল কংগ্রেসে যোগদান। এ বছর বিধানসভা নির্বাচনে দক্ষিণ আসানসোল কেন্দ্রে তৃণমূলের হয়ে লড়বেন সায়নী ঘোষ।

Inline 2সায়নীর জন্ম এবং বড় হয়ে ওঠা কলকাতায়। স্নাতক হন যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে। একাধারে অভিনয়, সংগীতশিল্পী এবং সঞ্চালক সায়নী ঘোষ তাঁর কেরিয়ার শুরু করেন ২০০৯ সালে। সায়নীর সিনেমা জগতে অবতরণ ‘ইচ্ছেডানা’ টেলিফিল্মের হাত ধরে। এরপর একাধিক ধারাবাহিক, ওয়েব সিরিজ ও ছবিতে কাজ করেছেন। সায়নী ঘোষের প্রথম ছবি ‘নটবর নট আউট’। তারপর রাজ চক্রবর্তী পরিচালিত ‘শত্রু’ ও ‘প্রলয় আসছে’ ছবিতেও কাজ করতে দেখা যায়। সায়নীর অন্যতম জনপ্রিয় ছবিগুলির মধ্যে রয়েছে ‘কানামাছি’, ‘একলা চলো’, ‘বিটনুন’, ‘মায়ের বিয়ে’ ও ‘রাজ কাহিনী’।

সিনেমার পাশাপাশি বেশ কয়েকবার সঞ্চালকের ভূমিকায় দেখা গেছে তাঁকে। এছাড়াও একাধিক বার রাজনৈতিক আলোচনায় অংশ নিয়েছেন তৃণমূল প্রার্থী সায়নী ঘোষ।

Inline 1চলতি বছরের শুরুর দিকে সায়নীর একটি পুরনো টুইট সোশ্যাল দুনিয়ায় নতুন করে ভাইরাল হয়। যা নিয়ে সমালোচনার মুখে পড়তে হয় তাঁকে। টুইট করে হিন্দুধর্মকে অবমাননা করেছেন তিনি এমনটাই অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি তথাগত রায় সায়নী ঘোষের বিরুদ্ধে এফআইআর দায়ের করেন। সেই সময় মমতা ব্যানার্জি সায়নীর পাশে দাঁড়ান।

রাজনীতিতে হাতেখড়ি একুশে নির্বাচনে তৃণমূল কংগ্রেসে যোগদানের মধ্যে দিয়ে। তবে সায়নী সোচ্চার হয়েছেন না না ইস্যু নিয়ে।

inlineসম্প্রতি, পেট্রোল ডিজেলের মূল্যবৃদ্ধি নিয়ে সোশ্যাল মিডিয়ায় সুর চড়ান সায়নী। এছাড়াও প্রতিপক্ষের দোষ-ত্রুটি উল্লেখ করে সমালোচনা মূলক টুইটও করতে দেখা গেছে তাঁকে।

এবার সরাসরি ভোটের ময়দানে। আসানসোলে ভোট প্রচারের বিভিন্ন ছবি উঠে এসেছে তাঁর সোশ্যাল মিডিয়ার দেওয়ালে। সিনেমা ছেড়ে আসানসোলের মাটিতে দিন রাত প্রচারে ব্যস্ত সায়নী ঘোষ। জয়ের ব্যাপারে কতটা আশাবাদী? সায়নীর উত্তর ষোলো আনা।

সিনেমার জগত ছেড়ে রাজনীতিতে পা দিয়ে সফল হতে পারবেন সায়নী? পারবেন কি রাজনীতি করে মানুষের মন জয় করতে? উত্তরের জন্য অপেক্ষা করতে হবে ২ মে পর্যন্ত।

Comments
Loading...