কে জিতবে কলকাতা লিগ? পিয়ারলেস-ইস্টবেঙ্গল না মহামেডান? নাকি পিছিয়ে থাকা মোহনবাগান? ফয়সালা এই সপ্তাহেই

টানটান অবস্থায় কলকাতা লিগ। পরতে পরতে উত্তেজনা। প্রতিদিন পাল্টে যাচ্ছে লিগের সমীকরণ। যত শেষের দিকে এগোচ্ছে ততই আরও জমজমাট হয়ে উঠছে কলকাতা লিগ। ৬১ বছর পর কি কলকাতা লিগ জিতবে কোনও ছোট দল? নাকি এবারও লিগ ঢুকবে বড় ক্লাবে?
এখনও পর্যন্ত লিগের যা পরিস্থিতি, তাতে লিগ চ্যাম্পিয়ন সম্ভাবনা সবথেকে বেশি পিয়ারলেসের। সম্ভাবনা আছে ইস্টবেঙ্গল, মহামেডানেরও। শেষ ম্যাচে হেরে অনেকটাই দূরে চলে গেছে লিগ চ্যাম্পিয়নশিপের দৌড়ে থাকা বাকি দুই দল, মোহনবাগান এবং ভবানীপুর। এক সময় চ্যাম্পিয়নশিপের দৌড়ে থাকা জর্জ টেলিগ্রাফ পরপর ম্যাচে পয়েন্ট নষ্ট করে ছিটকে গেছে। এক নজরে দেখে নেওয়া যাক লিগ টেবিল।
পিয়ারলেস ৮ ম্যাচে ১৭
ইস্টবেঙ্গল ৯ ম্যাচে ১৭
মহামেডান স্পোর্টিং ৯ ম্যাচে ১৬
মোহনবাগান ৯ ম্যাচে ১৪
ভবানীপুর ৯ ম্যাচে ১৪
জর্জ টেলিগ্রাফ ৯ ম্যাচে ১৩
পিয়ারলেসের ম্যাচ বাকি মহামেডান স্পোর্টিং, রেনবো এফসি এবং জর্জ টেলিগ্রাফ-এর সঙ্গে। ২৩ সেপ্টেম্বর পিয়ারলেস এবং মহামেডান স্পোর্টিংয়ের মধ্যে ম্যাচটি অনেকটাই লিগের ভবিষ্যৎ নির্ধারণ করবে। এই ম্যাচে পিয়ারলেস যদি জিতে যায়, তাহলে চ্যাম্পিয়নশিপ ট্রফি প্রায় ছুঁয়ে ফেলবে ময়দানের এই ছোট ক্লাব। ৬১ বছর পর ইতিহাস তৈরি হবে কলকাতা লিগে। আর এই ম্যাচে পিয়ারলেস যদি হেরে যায় তাহলে লিগের ফয়সালা হবে ইস্টবেঙ্গল-মহামেডান ম্যাচে। ম্যাচটি ২৬ সেপ্টেম্বর। তবে পয়েন্টের বিচারে এগিয়ে থাকার সঙ্গে সঙ্গে, গোল পার্থক্যও অনেকটা বাড়িয়ে রেখেছে পিয়ারলেস। তাই দুটি বা তিনটি দল একই পয়েন্টে থাকলে, সেক্ষেত্রেও চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনা বেশি পিয়ারলেসের। মহামেডান ছাড়াও ইস্টবেঙ্গলকে খেলতে হবে কাস্টমস-এর বিরুদ্ধে।

Comments
Loading...