উত্তর প্রদেশে ফের ধাক্কা বিজেপির, পার্টি অফিসের চৌকিদারের হাতে ইস্তফাপত্র ধরিয়ে সাংসদ যোগ দিলেন সমাজবাদী পার্টিতে

চৌকিদার বিতর্ক পিছু ছাড়ার নাম নেই। সুব্রহ্মণ্যম স্বামীর পর এবার চৌকিদার হতে চাইলেন না যোগী রাজ্যের এক বিজেপি সাংসদও। চৌকিদার হতে এতটাই নারাজ সাংসদ আনসুল ভার্মা, যে দল থেকেই ইস্তফা দিয়ে বসলেন তিনি। আর ইস্তফাপত্র দিয়ে এলেন পার্টি অফিসের চৌকিদারের হাতে!

বুধবার অখিলেশ যাদব ও আজম খানের উপস্থিতিতে আনুষ্ঠানিক ভাবে সমাজবাদী পার্টিতে যোগ দেন আনসুল ভার্মা। সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিজেপির বিরুদ্ধে তাঁর ক্ষোভ উগরে দেন। হরদই কেন্দ্রের সদ্য বিজেপি ত্যাগী সাংসদের প্রশ্ন, কেউ কি চান তাঁর সন্তান বড় হয়ে চৌকিদার হোক? আনসুল ভার্মার অভিযোগ, সোশ্যাল মিডিয়ায় তাঁর নামের আগে ‘চৌকিদার’ লেখার জন্য বিজেপি নেতৃত্ব তাঁকে বারবার চাপ দিচ্ছিল। কিন্তু তিনি তা মানতে পারেননি। তাঁর পাল্টা প্রশ্ন, ‘রাজ্যের প্রগতির লক্ষ্যে কাজ করব, চৌকিদার কেন হতে যাব?’ তিনি আনসুল ভার্মা হয়েই থাকতে চান, চৌকিদার নয়। এবার বিজেপি টিকিট দেয়নি আনসুল ভার্মাকে। এই প্রেক্ষিতেই তাঁর অভিযোগ, উচ্চবর্ণের না হওয়ায় টিকিট দেয়নি বিজেপি। এরপরেই চৌকিদারের হাতে পদত্যাগপত্র ধরিয়ে দল ছাড়েন তিনি।

সমাজবাদী পার্টির টিকিটে কোন কেন্দ্র থেকে তিনি লড়তে চান জানতে চাওয়া হলে, আনসুল ভার্মা জানান, নিঃশর্তে অখিলেশ যাদবের দলে যোগ দিয়েছেন। দল যেখানে প্রার্থী হতে বলবে, সেখানেই লড়বেন।

লোকসভা ভোটের আগেই বিভিন্ন রাজ্য থেকে বিজেপি ছাড়ার খবর আসছে। সম্প্রতী উত্তর প্রদেশেও বিজেপি ছেড়ে সমাজবাদী পার্টি ও বহুজন সমাজ পার্টিতে যোগ একাধিক বিজেপি নেতা ও সাংসদ। সেই তালিকায় যুক্ত হল উত্তর প্রদেশের আরও এক হেভিওয়েট বিজেপি সাংসদের নাম।

Comments
Loading...