রাজ্যে নতুন করে আক্রান্ত ১১, মোট আক্রান্ত ৪৯, গত ২৪ ঘণ্টায় মৃত্যু নেই, নবান্ন থেকে জানালেন মুখ্যসচিব

রাজ্যে এখন করোনা আক্রান্তের সংখ্যা ৪৯। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ১১ জন। তবে শেষ একদিনে রাজ্যে কোনও মৃত্যুর ঘটনা ঘটেনি। শনিবার নবান্ন থেকে জানালেন মুখ্যসচিব।

শুক্রবার একই সময় সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। জানিয়েছিলেন, রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৩৮। একদিনের মধ্যে সেই সংখ্যাটা বেড়ে হল ৪৯। শনিবার নবান্নে তা জানালেন মুখ্যসচিব। জানালেন, ১১ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন। তবে গত ২৪ ঘণ্টায় রাজ্যে কোনও করোনা আক্রান্তের মৃত্যু হয়নি।

শুক্রবার মুখ্যমন্ত্রী নরমে গরমে বার্তা দিয়েছিলেন করোনা চিকিৎসা কিংবা করোনা আক্রান্তের মৃতদেহ সৎকারে বাধাদানকারীদের। বলেছিলেন কয়েকজন মিলে ঠিক করবে না করোনা মোকাবিলার কৌশল কী হবে, সরকার ঠিক করবে। পাশাপাশি বিভিন্ন হাসপাতালে মাস্ক, পিপিইর অভাবের অভিযোগ তুলে স্বাস্থ্যকর্মীদের বিক্ষোভকেও যে সরকার গুরুত্ব দিয়ে দেখছে, শুক্রবার তাও সাফ করেছিলেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি হিসেব দিয়েছিলেন রাজ্যের বিভিন্ন সরকারি স্বাস্থ্য পরিকাঠামোয় কত মাস্ক, কত পিপিই এবং কত থার্মাল গান পাঠানো হয়েছে। শনিবার মুখ্যসচিব সেই হিসেবে আরও বেশ কিছু আপডেট করেন। বলেন রাজ্য এছাড়াও আরও ৫০ হাজার মাস্কের ব্যবস্থা করছে।

মুখ্যসচিব জানিয়েছেন, রাজ্যে মোট ৭ টি করোনা পরীক্ষা কেন্দ্র রয়েছে। তারমধ্যে ৫ টি সরকারি এবং ২ টি বেসরকারি। আরও পরীক্ষা কেন্দ্র তৈরির চেষ্টা চলছে। কলকাতার ৪ টি এবং জেলায় জেলায় ৫৫ টি হাসপাতালে করোনা চিকিৎসা হচ্ছে বলেও জানিয়েছেন মুখ্যসচিব।

এদিন সাংবাদিক বৈঠকে মুখ্যসচিবের সঙ্গেই উপস্থিত ছিলেন চিকিৎসক অভিজিৎ চৌধুরী। তিনি বলেন, বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি ২৪ জনের মধ্যে ৫ জনের ছুটি হয়ে যাবে। ছুটি দেওয়ার মতো অবস্থায় চলে এসেছে আরও কয়েকজন। ভর্তি থাকা ব্যক্তিদের কারও অবস্থাই আশঙ্কাজনক নয়।

Comments
Loading...