ক্ষমতায় এলেই মহিলাদের বছরে ১২ হাজার টাকা, মেঘালয়ে ইস্তেহার প্রকাশ তৃণমূলের

আগামী ২৭ ফেব্রুয়ারি মেঘালয়ে ভোটগ্রহণ। ৬০টি আসনের মধ্যে ইতিমধ্যে ৫২টি আসনে প্রার্থী দিয়েছে তৃণমূল। মঙ্গলবার নির্বাচনী ইস্তেহার প্রকাশ করল তৃণমূল। ইস্তেহারে মূলত ১০ টি বিষয়কে মাথায় রেখেছে তৃণমূল।

ইস্তেহার প্রকাশের পর তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জি জানান, এই ১০ টি বিষয় প্রতিশ্রুতি নয়, এগুলো অঙ্গীকার। তিনি জানান, মেঘালয়ে ক্ষমতায় এলেই বাংলার ধাঁচে লক্ষ্মীর ভাণ্ডার চালু হবে। অর্থাৎ বাংলার মহিলাদের প্রতিমাসে ৫০০ টাকা করে দেওয়া হলেও মেঘালয়ের ক্ষেত্রে সেই অঙ্ক বেড়ে হবে ১০০০ টাকা। প্রত্যেক বছর ১২ হাজার টাকা করে পাবেন মহিলারা।

এদিন অভিষেক ব্যানার্জি আরও বলেন, মেঘালয়ে তৃণমূলকে বহিরাগত বলা হলেও তৃণমূলই একমাত্র দল যারা মেঘালয়ের জন্য অঙ্গীকার করেছে। মুকুল সাংমা বা চার্লস পিংগ্রোপ বহিরাগত নয়। ইস্তেহারে নতুন কর্মসংস্থানকে সামনে রাখা হয়েছে। ক্ষমতায় এলেই আগামী ৫ বছরে মেঘালয়ে ৩ লক্ষ কর্মসংস্থান করার লক্ষ্য নিয়েছে তৃণমূল কংগ্রেস। দ্বাদশ শ্রেণি থেকে কলেজ-ছাত্রছাত্রীদের জন্য ১০ লক্ষ ল্যাপটপ দেওয়া হবে বলে জানানো হয় ইস্তেহারে। প্রত্যেক বাড়িতে পানীয় জল ও বিদ্যুৎ সংযোগ পৌঁছনোর কথা বলা রয়েছে।

মেঘালয়ের পর্যটন ক্ষেত্রকে নতুন করে ঢেলে সাজানো হবে বলেও জানিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জি। তৃণমূল ক্ষমতায় এলে মেঘালয়ের ক্ষুদ্র ও মাঝারি শিল্পের উপরেও জোর দেওয়া হবে বলে জানান অভিষেক। তিনি বলেন, মেঘালয়ের ক্ষুদ্র ও মাঝারি শিল্পকে ৪ গুণ বৃদ্ধি করা হবে।

Comments are closed.