মুকুল রায়ের বিধায়ক পদ নিয়ে কী সিদ্ধান্ত? স্পিকার বিমান ব্যানার্জিকে দ্রুত জানানোর অনুরোধ সুপ্রিম কোর্টের 

মুকুল রায়ের বিধায়ক পদ খারিজের মামলায় বিধানসভার স্পিকার বিমান ব্যানার্জিকে দ্রুত সিদ্ধান্ত নেওয়ার অনুরোধ করল সুপ্রিম কোর্ট। সোমবার সুপ্রিম কোর্টে এই মামলার শুনানি ছিল। শুনানি শেষে এমনটাই জানান, শীর্ষ আদালতের বিচারপতি। 

একুশের বিধানসভা নির্বাচনে কৃষ্ণনগর উত্তর থেকে বিজেপির টিকিটে জয়ী হয়েছিলেন মুকুল রায়। ফল প্রকাশের পরে ফের তৃণমূলে গিয়ে যোগ দেন তিনি। আর তাঁর এই তৃণমূলে প্রত্যাবর্তন নিয়ে মুকুল রায়ের বিধায়ক পদ খারিজের দাবি তোলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। মুকুল রায়ের বিরুদ্ধে দলত্যাগ বিরোধী আইনে স্পিকারকে পদক্ষেপ নিতে আবেদন করে রাজ্য বিজেপি। 

বিতর্কের মাঝেই বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান নির্বাচিত হন মুকুল। এই ঘটনার তীব্র বিরোধিতা করে রাজ্য বিজেপি। পিএসির চেয়ারম্যান পদে মুকুল রায়ের নিয়োগের বিরোধিতা করে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করে রাজ্য বিজেপি নেতৃত্ব। হাইকোর্টের তরফে স্পিকার বিমান ব্যানার্জিকে বিধায়ক পদ খারিজ নিয়ে দ্রুত সিদ্ধান্ত জানাতে বলা হয়। 

মামলার জেরে স্পিকার বিমান ব্যানার্জি সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন। বিধানসভা নিয়ে স্পিকারের কাজে হস্তক্ষেপ করা যায়না, এই মর্মে সুপ্রিম কোর্টে মামলা দায়ের করা হয়। সোমবারের সুপ্রিম কোর্টে স্পিকারের দায়ের করা মামলার শুনানি ছিল। এই মামলার পরবর্তী শুনানি আগামী ২২ জানুয়ারি।    

      

Comments are closed.