এসপি-র ভূমিকাও কী ছিল, সেটাও তদন্তের বিষয়, বগটুই কাণ্ড নিয়ে মন্তব্য কুণালের, কটাক্ষ সিবিআই-বিজেপিকেও 

বগটুই হত্যাকান্ড নিয়ে পুলিশের ভূমিকা নিয়ে কঠোর সমালোচনা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। এই ঘটনায় ইতিমধ্যেই রামপুরহাট থানার আইসি এবং এসডিপিওকে সাসপেন্ড করা হয়েছে। এবার জেলার পুলিশ সুপার নগেন্দ্র ত্রিপাঠীর ভূমিকা নিয়েও ইঙ্গিতপূর্ণ মন্তব্য করলেন তৃণমূল মুখপাত্র। শনিবার সাংবাদিক বৈঠক করে কুণাল বলেন, এই ঘটনায় জেলার পুলিশ সুপারের কী ভূমিকা ছিল, তাও তদন্তের বিষয়। তাঁর কথায়, তৃণমূল উপপ্রধান ভাদু শেখ খুনের পর এসপির দায়িত্ব ছিল এলাকার আইনশৃঙ্খলা বজায় রাখার। সেখানে স্থানীয় পুলিশেরও কী ভূমিকা ছিল সেসব এসপি বলতে পারবেন। 

হাইকোর্টের নির্দেশ পর শনিবার অকুস্থলে যান সিবিআই গোয়েন্দারা। ফরেন্সিক দলকে সঙ্গে নিয়ে পোড়া বাড়িগুলো ঘুরে দেখেন তারা। এদিকে এদিন দুপুরে রামপুরহাটের এসডিপিও অফিসের সামনে বগটুই হত্যাকাণ্ডের প্রতিবাদে অবস্থান বিক্ষোভ শুরু করে জেলা বিজেপি। ওই অনুষ্ঠানে গিয়ে যোগ দেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। আর এই দুটো ঘটনা এক করে তীব্র কটাক্ষ করেছেন কুনাল ঘোষ। তিনি বলেন, বিজেপি মানুষের কাছে পরাজিত হয়ে এখন লাশের রাজনীতি করছে। বার বার রামপুরহাট ছুটে যাচ্ছে। এদিকে একই সময়ে সিবিআইয়ের  ওখানে পৌঁছান নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি। প্রসঙ্গত,শুক্রবারই তৃণমূলের রাজ্য সম্পাদক বলেন, সিবিআই তদন্তকে সবরকমের সহযোগিতা করবে রাজ্য। কিন্তু সিবিআইকে কাজে লাগিয়ে যদি রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করা হয়, তাহলে তৃণমূল ছেড়ে কথা বলবে না। 

উল্লেখ্য এদিন সকাল থেকেই ঘটনাস্থলে পৌঁছে খুঁটিয়ে খুঁটিয়ে সব কিছু পর্যবেক্ষণ করেন তদন্তকারীরা। বীরভূমের পুলিশ সুপার নগেন্দ্র ত্রিপাঠীর সঙ্গেও প্রায় ৩৬ মিনিট ধরে কথা বলেন ডিআইজি-সিবিআই অখিলেশ সিংহ। সেই সঙ্গে অগ্নিকান্ড নিয়ে বিস্তারিত জানতে দমকলের কাছ থেকেও রিপোর্ট তলব করেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।   

Comments are closed.